শুক্রবার ৭ অক্টোবর, ২০২২ | ২২ আশ্বিন, ১৪২৯

কুলাউড়ার ব্রাহ্মনবাজারে সড়ক ও জনপদের জায়গা দখল করে মার্কেট ণির্মানের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:: | মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট  

কুলাউড়ার ব্রাহ্মনবাজারে সড়ক ও জনপদের জায়গা দখল করে মার্কেট ণির্মানের অভিযোগ

কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজারের মিশন চৌমুহনীতে সড়ক ও জনপদ বিভাগের জায়গা দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ করেন স্থানীয় ব্যবসায়ী ও বাসিন্দারা। বিষয়টি সড়ক ও জনপদ বিভাগকে অবহিত করলেও তারা কার্যকর কোন ব্যবস্থা গ্রহণ না করায় জনমনে ক্ষোভ বিরাজ করছে। যদিও সওজ কতৃপক্ষ সার্ভেয়ার পাঠিয়ে কাজ বন্ধের নির্দেশ দিয়েছে কিন্তু তা কর্নপাত না করে মার্কেট ণির্মানের কাজ চলছে।

সরেজমিন এলাকায় গিয়ে দেখা যায়, কুলাউড়া মৌলভীবাজার সড়কের পাশের মিশন চৌমুহনীতে জায়গা দখল করে মসজিদের নাম ভাঙ্গিয়ে মার্কেটের নির্মাণ কাজ চলছে।


মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ফয়সল মিয়া এবং কোষাধ্যক্ষ আবদুল লতিফ জানান, মসজিদ কমিটির সভাপতি ফাতু মিয়া এককভাবে সরকারি জায়গায় মার্কেট বানাচ্ছেন। জেলা পরিষদের বরাদ্দকৃত টাকায় এই নির্মাণকাজ হচ্ছে বলে তারা নিশ্চিত করেন। এ বিষয়ে বারবার সড়ক ও জনপদের সাথে যোগাযোগ করা হলে তারা বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে না বলে অভিযোগ এলাকাবাসীর।

সওজের কুলাউড়া উপজেলার দায়িত্বরত উপসহকারী প্রকৌশলী পার্থ সরকার জানান, আমি সার্ভেয়ার পাঠিয়ে সওজের জায়গায় মার্কেটের কাজ বন্ধের নির্দেশ দিয়েছি। এরপরও যদি তাঁরা কাজ করে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহমুদুর রহমান খোন্দকার বলেন, এ ব্যাপারে আমি অবগত নয়। সওজ কতৃপক্ষ যদি আমাদের অবগত করে তাহলে আমরা আইনী ব্যবস্থা নেবো।

এ ব্যাপারে সওজের মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী জিয়া উদ্দীন জানান, বিষয়টি তিনি অবহিত নন। অবিলম্বে জায়গা দখলমুক্ত করার ব্যবস্থা গ্রহণ করবেন।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৫:৫৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত