সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

কুলাউড়ার ব্রাহ্মণবাজারে বাঘ আতঙ্কে ৪ গ্রামের মানুষ

কুলাউড়া সংবাদদাতা : | রবিবার, ০৭ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

কুলাউড়ার ব্রাহ্মণবাজারে বাঘ আতঙ্কে ৪ গ্রামের মানুষ

কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নে বাঘ আতঙ্কে ৪ গ্রামের মানুষ। সকালে মানুষের উপর আক্রমণ করায় শিশুদের মক্তবের পড়ালেখা বন্ধ হয়ে পড়েছে। একাধিকবার সংঘবদ্ধভাবে বাঘের উপর হামলার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন স্থানীয় বাসিন্দারা।

গত কয়েক দিন থেকে উপজেলা ব্রাহ্মণবাজার ইউনিয়নের সাতরা, নাছনী, রাজাপুর ও পশ্চিমজালালাবাদ (সাত নম্বর) এলাকায় একটি (চিতা আকৃতির) বাঘ অবাধে বিচরণ করছে। মানুষের ছাগল, রাজহাঁস, মোরগ মেরে ফেলছে। গত বুধবার সকালে সাতরা গ্রামের আবুল কালামের ছেলে রাব্বি (১৪) ঘাস কাটতে বাড়ির পাশের জমিতে গেলে বাঘের আক্রমনের শিকার হয়। তার চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে বাঘ তাদেরকেও ধাওয়া করে। ফলে বাঘ আতঙ্কে ঘুম নেই স্থানীদের।


জানা গেছে, এর আগে সাতরা গ্রামের জলিল মিয়ার একটি ছাগল দুপুরের দিকে বাড়ীর পাশের জমিতে মরে পড়ে আছে দেখতে পান। ছাগল মারা যাওয়ার কারণ খোঁজতে লাগলে ছাগলের ঘাড়ে দিকে আঘাতের চিহৃ পাওয়া যায়। আঘাতের চিহৃ দেখে কৌতুল থেকে একটি মোবাইল ফোন ক্যামেরা অন করে রেকর্ডে দিয়ে একটি গাছে রেখে দিলে কিছুক্ষণ পর আবার বাঘটি ছাগলের পাশে আসে। এতে স্থানীয় লোকজন প্রাণীটি বাঘ বলে নিশ্চিত হন। অনেকটা চিতা বাঘের মত ফুটফুট। বাঘটি হাঁস, ছাগল ও কুকুরকেও আক্রমণ কওে মেরে ফেলছে বলে জানান অনেকেই।

নাছনী গ্রামের সুনাই মিয়া জানান, তার রাজহাঁস মেরেছে। দিনে রাতে এখন এলাকার মানুষ জন চলাফেরা করতে হয় আতঙ্ক নিয়ে। গত দুইদিন থেকে আর কোনো পশু-পাখিকে আক্রমণ না করলেও মাঝে মধ্যে পথচারীদেরও ধাওয়া করছে। প্রথমে মানুষ এটাকে শিয়াল কিংবা নেকড়ে বাঘ মনে করেছিলো। কিন্তু মোবাইলে ভিডিও ধারণের পর অনেকেই চিতা বাঘ বলে মনে করছেন। মানুষকে ধাওয়া করার পর থেকে এসব এলাকার মানুষকে সংঘবদ্ধ হয়ে চলাফেরা করতে হয়।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৫:৫৯ অপরাহ্ণ | রবিবার, ০৭ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত