বৃহস্পতিবার ২০ জানুয়ারি, ২০২২ | ৬ মাঘ, ১৪২৮

কুলাউড়ার দিলদারপুর উচ্চ বিদ্যালয়ে মিড-ডে মিল চালু

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৯ | প্রিন্ট  

কুলাউড়ার দিলদারপুর উচ্চ বিদ্যালয়ে মিড-ডে মিল চালু

কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নের দিলদারপুর উচ্চ বিদ্যালয়ে মিড-ডে মিল বা মধ্যাহ্ন ভোজ এর শুভ উদ্বোধন করা হয়েছে। শিক্ষার্থীদের শিখন-শেখানো কার্যক্রম ও ঝরে পড়া রোধে এবং সর্বোপরী তাদের উপস্থিতির হার বৃদ্ধির জন্য শিক্ষা অধিদপ্তর প্রত্যোকটি স্কুলে এই মিড-ডে মিল চালুর উদ্যোগ নিয়েছে।

২৮ সেপ্টেম্বর রোববার ১.৩০ মিনিটে প্রায় ৬শতাধিক শিক্ষার্থীদের উপস্থিতে আনুষ্ঠানিকভাবে মিড-ডে-মিলের উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুপিয়া বেগম।


এসময় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবুল হোসেন, সহকারী শিক্ষক শুশিল চন্দ্র রায়, সচিন্দ্র চন্দ্র রায়, বিশ্বজিৎ দাস, তাজুল ইসলাম, দিবাকর দাস, আব্দুল মুমিনসহ সকল শিক্ষক-শিক্ষিকাগন উপস্থিত ছিলেন।

জেলা শিক্ষা অফিসার আবু সাঈদ মোঃ আব্দুল ওয়াদুদ স্বাক্ষরিত এক পরিপত্র থেকে জানা যায়, মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জেলার সদর উপজেলাসহ সবক’টি উপজেলার সকল বিদ্যালয়ে মিড-ডে মিল চালু করার জন্য জেলা শিক্ষা বিভাগকে গত


১৬ সেপ্টেম্বর নির্দেশনা দেয়া হয়েছে। প্রত্যেক স্কুলে মিড-ডে মিল চালু থাকলে শিখন-শেখানো কার্যক্রম অধিকতর ফলপ্রসূ হয় এবং ঝরেপড়া রোধসহ শিক্ষার্থীদের উপস্থিতির হার বৃদ্ধি পায়। বিদ্যালয়ের আগ্রহী শিক্ষার্থীদের কাছ থেকে প্রতি মিলের জন্য সর্বোচ্চ ২০ টাকা গ্রহণ ও কোন দাতা সংস্থা, ধর্নাঢ্য ব্যক্তিদের সহযোগিতায় বিদ্যালয়ের নিজস্ব ব্যবস্থাপনায় মিড-ডে-মিল চালু করবে।

এছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজ নিজ বাড়ি থেকে রান্না করা খাবার এনে বিদ্যালয় কর্তৃপক্ষের তদারকিতে নির্দিষ্ট সময়ে মিড-ডে-মিল চালু করা যাবে।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:৫৮ অপরাহ্ণ | শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৯

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত