বুধবার ২২ মে, ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১

কুলাউড়ায় হত্যাসহ বেশক’টি মামলার পালাতক আসামী কবির মিয়া গ্রেফতার

কুলাউড়া প্রতিনিধি:: | শনিবার, ২৬ আগস্ট ২০২৩ | প্রিন্ট  

কুলাউড়ায় হত্যাসহ বেশক’টি মামলার পালাতক আসামী কবির মিয়া গ্রেফতার

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ভুকশিমইল ইউনিয়নের হত্যাসহ কয়েকটি মামলার পলাতক আসামী কবির মিয়া (৪৩) কে শুক্রবার ২৫ আগস্ট রাতে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে কুলাউড়া থানা ও বড়লেখা আদালতে হত্যা, সন্ত্রাসী হামলা ও প্রতারণা বেশ কয়েকটি মামলা রয়েছে। তাকে গ্রেফতার করায় এলাকায় মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, ভুকশিমইল ইউনিয়নের মীরশংকর গ্রামের মৃত রইছ আলীর পুত্র কবির মিয়া এলাকার একজন চিহ্নিত সন্ত্রাসী। তার স্ত্রী বছরি বেগমকে জোরপূর্বক বিষ খাইয়ে হত্যার দায়ে এবং জুয়া খেলার অভিযোগে একাধিকবার জেল খেটে জামিনে বেরিয়ে আসে। গত ২৩ এপ্রিল একই গ্রামের ব্যবসায়ী কদর মিয়ার উপর সন্ত্রাসী হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে। এ ঘটনায় ২৬ এপ্রিল কুলাউড়া থানায় একটি মামলা (নং ৩১ তারিখ ২৬/০৪/ ২৩) দায়ের করেন।


এছাড়া তার বিরুদ্ধে বিদেশে পাঠানোর নামে প্রতারণা করে বড়লেখা উপজেলার নিজবাহাদুরপুর ইউনিয়নের কান্দিগ্রামের মঈন উদ্দিনকে প্রবাসে পাঠানোর নামে ২ বারে ১ লাখ ৩০ হাজার টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় মঈন উদ্দিনের স্ত্রী নূরুন নেছা বাদি হয়ে বড়লেখা সিনিয়র জুডিশিয়াল আদালতে একটি মামলা (নং ১১১/ ২০২৩) দায়ের করেন। আদালত বিষয়টি তদন্তের জন্য পিবিআইকে দায়িত্ব দেয়। পিবিআই’র তদন্তের প্রেক্ষিতে কবির মিয়ার বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

কুলাউড়া থানার এসআই সুজন তালুকদার আসামী কবির মিয়াকে রেলওয়ে স্টেশন থেকে গ্রেফতার করে।


স্থানীয় লোকজন জানান, এলাকার মানুষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগে বিক্ষুব্ধ মানুষ তাকে এলাকাছাড়া করে। তার গ্রেফতারের খবরে মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

কুলাউড়া থানার এসআই সুজন তালুকদার আটকের সত্যতা নিশ্চিত করে জানান, তার বিরুদ্ধে মদ, জুয়া, সন্ত্রসী কর্মকান্ড ছাড়াও আদালতে বিচারাধীন ও থানায় একাধিক মামলা রয়েছে। সে একজন গ্রেফতারি পরোয়ানাভুক্ত পলাতক আসামী।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:০৭ অপরাহ্ণ | শনিবার, ২৬ আগস্ট ২০২৩

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত