সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

কুনমিংয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে শেখ রাসেল দিবস পালিত

প্রবাস ডেস্ক : | মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

কুনমিংয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে শেখ রাসেল দিবস পালিত

চীনের কুনমিংয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শহিদ শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন এবং শেখ রাসেল দিবস পালিত হলো। ১৮ অক্টোবর সোমবার আয়োজিত অনুষ্ঠানের শুরুতে শহিদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি যথাযথ শ্রদ্ধাজ্ঞাপন করা হয় এবং পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া করা হয়। শেখ রাসেল দিবস-২০২১ উপলক্ষে রাষ্ট্রপ্রতি এবং প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম ১৯৭৫ সালের ১৫ আগষ্টকে ইতিহাসের এক নির্মম, জঘন্য ও বিভীষিকাময় রাত উল্লেখ করে বলেন, স্বাধীনতাবিরোধী, ষড়যন্ত্রকারী ও বিশ্বাসঘাতকদের হাতে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের ১৮ জন সদস্য শহিদ হন ঐ কালরাতে। সেদিন কোমলমতি, নির্দোষ, নিষ্পাপ ছোট্ট শিশু শেখ রাসেলও খুনিদের হাত থেকে রেহাই পায়নি। শিশু রাসেল মহানুভবতা ও ব্যবহারে ছিলেন অমায়িক। শেখ রাসেল আজ দেশের আনাচে-কানাচে এক মানবিক সত্তা হিসেবে বেঁচে আছেন সবার মাঝে। দেশের শিশু-কিশোর, তরুণ প্রজন্মের কাছে রাসেল এক ভালোবাসার নাম।

এ এফ এম আমিনুল ইসলাম বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি ১৯৭৫ এর ১৫ আগষ্টে বঙ্গবন্ধুর পরিবারের শাহাদাতবরনকারী সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয় এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া অনুষ্ঠানে শেখ রাসেলের ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:২৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত