মঙ্গলবার ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮

কারাগারেই বিয়ে করছেন জুলিয়ান অ্যাসাঞ্জ

অনলাইন ডেস্ক : | শনিবার, ১৩ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

কারাগারেই বিয়ে করছেন জুলিয়ান অ্যাসাঞ্জ

গোপন নথি ফাঁসের অভিযোগে যুক্তরাষ্ট্রে প্রচলিত গুপ্তচরবৃত্তির আইনের মামলার আসামি অ্যাসাঞ্জ। ২০১২ সাল থেকে লন্ডনে ইকুয়েডর দূতাবাসের আশ্রয়ে থাকার পর ২০১৯ সালে জামিনের শর্ত ভঙ্গের অভিযোগে যুক্তরাজ্য পুলিশের হাতে গ্রেপ্তার হন তিনি। তখন থেকে বেলমার্শ কারাগারে বন্দী রয়েছেন তিনি।
সম্প্রতি কারাগারে বিয়ে করার অনুমতি চেয়ে কারা গভর্নরের কাছে আবেদন করেন ৫০ বছর বয়সী জুলিয়ান অ্যাসাঞ্জ। প্রচলিত নিয়মে কারা গভর্নর অ্যাসাঞ্জের আবেদনটি গ্রহণ, বিবেচনা ও আমলে নিয়েছেন।
জানা গেছে, যুক্তরাজ্যে ১৯৮৩ সালের বিবাহ আইনে কয়েদিদের কারাগারে বিয়ের অনুমতি চাওয়ার বিষয়টি অনুমোদন দেওয়া হয়েছে। বিয়ের আবেদন গভর্নর অনুমোদন দিলে ওই কয়েদির কাছ থেকেই বিয়ের খরচ নেওয়া হবে।
কারাগারে বিয়ের অনুষ্ঠানে ডি ক্যাটাগরিভুক্ত ছাড়া অন্য সব কয়েদিদের অংশ্রগহণ করতে হবে বলে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। তবে এখনো বিয়ের তারিখ নির্ধারণ করা হয়নি।
বিষয়টি নিজের টুইটার হ্যান্ডেলে নিশ্চিত করেন টেলা মরিস। তিনি লেখেন, ‘জুলিয়ান ও আমার এখন বেলমার্শ কারাগারে বিয়ের অনুমতি আছে। আমি স্বস্তি পেয়েছি কিন্তু এখনও ক্ষুব্ধ যে, বিয়ের মৌলিক অধিকারে অবৈধ হস্তক্ষেপ বন্ধ করতে আইনি পদক্ষেপ নেওয়া প্রয়োজন ছিল।’
স্টেলা মরিসের সঙ্গে অ্যাসাঞ্জের সম্পর্কের বিষয়টি প্রথম প্রকাশ্যে আসে তিনি জেলে যাওয়ার পর। ২০১১ সালে অ্যাসাঞ্জের আইনজীবী দলে যোগ দেওয়ার পরই প্রথম দেখা হয় তাদের। ইকুয়েডর দূতাবাসে গিয়ে প্রায় প্রতিদিন অ্যাসাঞ্জের সঙ্গে দেখা করতেন স্টেলা মরিস।
২০১৫ সালে তারা একে অপরের প্রেমে পড়ে যান। দুই বছর পর তাদের বাগদান সম্পন্ন হয়। ইকুয়েডর দূতাবাসে থাকাকালেই গর্ভধারণ করেন তিনি। দুই সন্তানের জন্মের সময় দূতাবাস থেকে ভিডিও লিংকের মাধ্যমে অ্যাসাঞ্জ যুক্ত হয়েছিলেন বলে জানান স্টেলা।

সূত্র: ফোর্বস।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৮:১২ পূর্বাহ্ণ | শনিবার, ১৩ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত