বুধবার ১ ডিসেম্বর, ২০২১ | ১৬ অগ্রহায়ণ, ১৪২৮

কাবা প্রাঙ্গণে নারী মুসল্লিদের জন্য উপহার

অনলাইন ডেস্ক : | সোমবার, ০৪ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

কাবা প্রাঙ্গণে নারী মুসল্লিদের জন্য উপহার

পবিত্র মসজিদুল হারামের নারী মুসল্লিদের মধ্যে উপহার সামগ্রি বিতরণ করা হয়েছে। সৌদির পবিত্র দুই মসজিদ পরিচালনা পর্ষদের নারী বিভাগের তত্ত্বাবধানে নারী মুসল্লিদের মধ্যে ৯ শ ধরনের উপহার সামগ্রি বিতরণ করা হয়। হারামাইনের অফিসিয়াল টুইট বার্তায় এ খবর জানানো হয়।

পবিত্র মসজিদ পরিচালনা পর্রষদের প্রধান শায়খ ড. আবদুল রহমান আল সুদাইস বলেন, উচ্চতর ডিগ্রিধারী নারীদের পরিচালনা পর্ষদের শিক্ষা ও প্রশাসনসহ বিভিন্ন পদে নিয়োগ দেওয়া হয়েছে। এর আগে প্রেসিডেন্সির আওতায় নারীদের একটি বিভাগ খোলার কথা জানানো হয়।

শায়খ আল সুদাইস জানান, পবিত্র দুই মসজিদে কর্মরত নারী কর্মকর্তারা দক্ষতার প্রমাণ দিয়ে কাজ করছেন। জেনারেল প্রেসিডেন্সি প্রধান লক্ষ্য হলো, সৌদি সরকারের ভিশন-২০৩০ অর্জনে হজ ও ওমরাহযাত্রী এবং পর্যটকদের সেবায় উচ্চতর যোগ্যতাসম্পন্ন নারীরা যেন তাদের প্রচেষ্টা অব্যাহত রাখে।

এর আগে গত বছরের আগস্ট মাসে মসজিদ পরিচালনা পর্ষদের শীর্ষ পদে অনেক নারীদের নিয়োগ দেওয়া হয়। এ বছর এপ্রিলে মসজিদুল হারাম ও মসজিদে নববিতে অনেক নারী নিরাপত্তাকর্মী নিয়োগ দেওয়া হয়।

তাছাড়া সম্প্রতি অনুষ্ঠিত হজ ও ঈদের সময় সময় প্রথম বারের মতো নারী নিরাপত্তাকর্মীরা দায়িত্ব পালন করেছেন। হজের সময় নারী হজযাত্রীদের নিরাপত্তায় কাজ করে ব্যাপক প্রশংসিত হয়েছেন সৌদির এই নারী নিরাপত্তাকর্মীরা। সূত্র : হারামাইন ওয়েবসাইট

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১:১১ পূর্বাহ্ণ | সোমবার, ০৪ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত