সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

কাতার বিশ্বকাপের পথে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক : | শনিবার, ১৩ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

কাতার বিশ্বকাপের পথে আর্জেন্টিনা
লিওনেল স্কলানির এই আর্জেন্টিনাকে থামাবে কে? ২০১৯ এর মাঝামাঝি থেকে টানা ২৬ ম্যাচ অপরাজিত দলটি। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে তাদের সবশেষ শিকার উরুগুয়ে। আজ শনিবার লাতিন আমেরিকার এই দুই পরাশক্তির ম্যাচে একমাত্র জয়সূচক গোলটি করেছেন ডি মারিয়া।
গত মাসেই গোছানো ও ছন্দময় ফুটবলে উরুগুয়েকে ৩-০ গোলে উড়িয়ে দেয় আর্জেন্টিনা। ফিরতি দেখায় ম্যাচের সপ্তম মিনিটেই গোল পেয়ে যায় তারা। তার আগেই অবশ্য গোল খেতে বসেছিল দলটি। ডি-বক্সে কয়েকবারের প্রচেষ্টায় বল ক্লিয়ার করতে ব্যর্থ হয় আর্জেন্টিনার রক্ষণ।
এরপর ছয় গজ বক্সের মুখে প্রতিপক্ষের নাহিতান নানদেসকে অরক্ষিত রেখে সব ডিফেন্ডারের বলের দখল নিতে ছুটে যাওয়াটা ছিল আরও দৃষ্টিকটু। সেই সুযোগে সতীর্থের পাস পেয়ে শট নেন উরুগুয়ের এই মিডফিল্ডার, সেটি ঠেকিয়ে দেন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস।
এরপরই এগিয়ে যায় আর্জেন্টিনা। ডান দিক থেকে পাওলো দিবালার পাস ডি-বক্সে ধরে এক পলকে সামনে দেখে শট নেন পিএসজি মিডফিল্ডার। বল দূরের পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেয়।
৩২তম মিনিটে দুর্ভাগ্য বাধা হয়ে না দাঁড়ালে গোল পেতে পারতো উরুগুয়ে। লুইস সুয়ারেসের শট গোলরক্ষককে ফাঁকি দিলেও পোস্টে লেগে ফেরে। ফিরতি বল ফাঁকায় পেয়ে আতলেতিকো মাদ্রিদ স্ট্রাইকার নেন লক্ষ্যভ্রষ্ট শট। ম্যাচের বাকি সময়টাতেও কেবল ভাগ্যকেই দুষতে পারে উরুগুয়ে। আর্জেন্টিনা গোলমুখে ১৯টি শট নিয়েও বল জালে পাঠাতে ব্যর্থ হয় দলটি। শেষের ১৫ মিনিটে লিওনেল মেসিকে মাঠে নামানো হলেও স্কোরলাইনে পার্থক্য আসেনি। বিশ্বকাপের পথে আরেক ধাপ এগোনোর পাশাপাশি অপরাজিত পথচলাও ধরে রাখল তার দল।
এই নিয়ে ২৬ ম্যাচে অপরাজিত আছে স্কালোনির দল। ২০২২ কাতার বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে আর্জেন্টিনার এটি অষ্টম জয়। সঙ্গে চার ড্রয়ে ১২ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।  সূত্র চ্যানেল ২৪
Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:৩৬ পূর্বাহ্ণ | শনিবার, ১৩ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত