শুক্রবার ৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ অগ্রহায়ণ, ১৪২৮

কাতার বিশ্বকাপের কাউন্টডাউন শুরু

স্পোর্টস ডেস্ক : | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

কাতার বিশ্বকাপের কাউন্টডাউন শুরু

২০২২ সালে কাতারে হতে যাওয়া ফিফা বিশ্বকাপের দিনক্ষণ গণনা শুরু হয়েছে রোববার (২১ নভেম্বর) থেকে। আগামী বছরের ২১ নভেম্বর মাঠে গড়াবে বিশ্বকাপের ২২তম আসরের খেলা। এর ঠিক এক বছর আগে কাউন্টডাউনের জন্য কাতারের দোহাস্থ কর্নিশ ফিশিং স্পটে বসানো হয়েছে বিশেষ ঘড়ি।
রোববার সন্ধ্যায় জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই ঘড়ি উন্মোচন করে বিশ্বকাপ আয়োজক কমিটি। যেখানে উপস্থিত ছিলেন ১৫০ জন বিশেষ অতিথি। ফিফার ইউটিউব চ্যানেলেও সরাসরি সম্প্রচার করা হয়েছে এই কাউন্টডাউন ঘড়ির উন্মোচন অনুষ্ঠানটি। এই বিশেষ ঘড়িটির ডিজাইন করার ক্ষেত্রে অনুপ্রেরণা নেওয়া হয়েছে কাতার বিশ্বকাপের লোগো থেকে। যা বোঝাচ্ছে প্রাচীন কাল থেকে সময়ের হিসাব রেখে আসছে ঘড়িটি। তবে এখন এটি শুধুমাত্র ৩৬৫ দিনের হিসাব রাখার জন্য স্থাপন করা হয়েছে। যেকোনো এঙ্গেল থেকে ঘড়িটি একইরকম দেখা যাবে।
ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বলেন, ‘গত কয়েক দশকে আমি অনেক খেলাধুলার আসরের সঙ্গে জড়িত ছিলাম। তবে এখন যা দেখছি, তেমন ঘটনা এর আগে কখনও দেখিনি। কাতারে সবকিছু প্রস্তুত, ম্যাচের ভেন্যুগুলো দুর্দান্ত। এখানকার বিশ্বকাপে দর্শকদের অভিজ্ঞতাও হবে দুর্দান্ত।’
২০২২ সালের ২১ নভেম্বর আল বায়েত স্টেডিয়ামে হবে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। প্রায় এক মাসের লড়াই শেষে ১৮ ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামে হবে ফাইনাল ম্যাচ। কাতারের পাঁচ শহরের আটটি নয়নাভিরাম ও অত্যাধুনিক স্টেডিয়ামে আসন্ন বিশ্বকাপের খেলাগুলো হবে। বিশ্বের ১৮তম দেশ হিসেবে বিশ্বকাপের আয়োজক হয়েছে কাতার। এর আগে এশিয়ায় মাত্র একবার হয়ে বিশ্বকাপের আয়োজন। ২০০২ বিশ্বকাপের যৌথ আয়োজক ছিল জাপান ও দক্ষিণ কোরিয়া। এবার এককভাবেই বিশ্বকাপ আয়োজন করছে কাতার।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৮:১২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত