বুধবার ৮ ডিসেম্বর, ২০২১ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৮

কাঁচা মরিচের দাম কমেছে

অনলাইন ডেস্ক : | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

কাঁচা মরিচের দাম কমেছে

তিন দিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে কেজিপ্রতি ২০ টাকা কমেছে কাঁচা মরিচের দাম। বর্তমানে প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৩০ টাকায়, যা গত তিন দিন আগেও বিক্রি হয়েছে ৫০ টাকায়।

দেশের বাজারে দেশীয় মরিচের সরবরাহ বৃদ্ধি পাওয়াতেই কমতে শুরু করেছে দাম বলে জানান ব্যবসায়ীরা। মঙ্গলবার হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।


কাঁচামরিচ কিনতে আসা আরিফুল ইসলাম জানান, হিলি বাজারে মরিচের দাম কমেছে। সেই জন্য আজকে তিনি ৫ কেজি কাঁচামরিচ কিনেছেন। তবে প্রতি কেজি কাঁচামরিচ ২০ টাকার মধ্যে থাকলে সাধারণ ক্রেতাদের সুবিধা হতো বলে মন্তব্য করেন তিনি।

কাঁচামরিচ ব্যবসায়ী বিপ্লব হোসেন জানান, কাঁচামরিচের দাম অনেকটাই কমেছে। দেশীয় মরিচ বাজারে প্রচুর পরিমাণ সরবরাহ আছে। দাম কমার কারণে ক্রেতারা অনেকটাই খুশি বলে জানান তিনি।


হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ জানান, হিলি স্থলবন্দরের ব্যবসায়ীরা আপাতত ভারত থেকে কোনো প্রকার কাঁচামরিচ আমদানি করছেন না। দেশীয় বাজারে কাঁচামরিচের উৎপাদন ভালো হয়েছে এবং প্রচুর পরিমাণে সরবরাহ রয়েছে। এ সময় ভারত থেকে মরিচ আমদানি করলে দেশের কৃষকদের বিপদে পড়তে হবে বলে মন্তব্য করেন তিনি।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৬:৫৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত