সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

করোনা পরিস্থিতিতে কুলাউড়ায় দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ শুরু

নিজস্ব প্রতিবেদক | বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

করোনা পরিস্থিতিতে কুলাউড়ায় দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ শুরু

করোনাভাইরাস পরিস্থিতিতে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় পৌরসভাসহ ১৩টি ইউনিয়নের বিভিন্ন এলাকার দুস্থ মানুষের মাঝে সরকারিভাবে বরাদ্ধকৃত শুকনো খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম গত (২৮ মার্চ) শনিবার থেকে শুরু হয়েছে।

সূত্র জানায়, মৌলভীবাজার জেলা প্রশাসন থেকে করোনা পরিস্থিতি মোকাবেলায় তাৎক্ষনিকভাবে সাত শত দুঃস্থ পরিবারের জন ৭ মেট্রিক টন চাল ও নগদ ৭০ হাজার টাকা বরাদ্ধ পাওয়া গেছে। এদিকে কুলাউড়া পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন ওয়ার্ডের ৫০ পরিবারের মধ্যে শুকনো খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।


উপজেলা প্রশাসনের সহায়তায় সরকারিভাবে বরাদ্ধকৃত খাদ্য সহায়তার আওতায় গত (২৮ মার্চ) শনিবার প্রতি পরিবারকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল ও ১টি ডেটল সাবানসহ শুকনো খাবারের প্যাকেট বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হয়। পৌর শহরে ত্রাণ সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী, পৌরসভার সচিব শরদিন্দু রায়, সহকারী প্রকৌশলী মো. কামরুল হাসান প্রমুখ।

ইতিমধ্যে পৌরসভাসহ ১৩ ইউনিয়নে সাত শত দুস্থদের তালিকা তৈরী করা হয়েছে এবং সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান ও ট্যাগ অফিসারদের সহায়তায় শুকনো খাবারের প্যাকেট বাড়ি বাড়ি পৌঁছে দেয়ার ব্যবস্থা নেয়া হয়েছে বলে কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে।


পৌরসভার দক্ষিণবাজারের বাসিন্দা প্রতিবন্ধী নূর জাহান (৬৫) খাদ্য সামগ্রী হাতে পেয়ে বলেন, এই খাদ্য পাওয়ায় আমি অনেক খুশি। ধন্যবাদ সরকারকে। আমার দুই ছেলে ছিল মারা গেছে। অভাবের সংসারে আমার থাকার কোন জায়গা নাই, অন্যর বাসায় আশ্রিত অবস্থায় আছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ টি এম ফরহাদ চৌধুরী জানান, জেলা প্রশাসন থেকে পাওয়া বরাদ্ধের ভিত্তিতে এই শুকনো খাবার বিতরণ করা হয়। পাশাপাশি উপজেলা প্রশাসন থেকে উদ্যোগ নিয়ে পর্যায়ক্রমে আরো শুকনো খাবার বিতরণ করা হবে। ইতোমধ্যে উপজেলার সকল ইউনিয়নে সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যানের মাধ্যমে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৪:৩৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত