রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

করোনা টেস্টের কারণে ফ্লাইট মিসে ক্ষতিপূরণ

সংবাদ মেইল রিপোর্ট: | শনিবার, ০৯ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

করোনা টেস্টের কারণে ফ্লাইট মিসে ক্ষতিপূরণ

বিমানবন্দরে করোনা টেস্টের কারণে কোনো প্রবাসী কর্মীর ফ্লাইট মিস হলে ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।
এক্ষেত্রে ফ্লাইট মিস হওয়া ব্যক্তির টিকেট রি-ইস্যু থেকে শুরু করে তার হোটেলে থাকা-খাওয়া এবং যাতায়াতের ব্যবস্থা করার কথা উল্লেখ করে মন্ত্রী আরও জানান, এরই মধ্যে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) তৈরি করা হয়েছে; যা আগামী সপ্তাহে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে পাঠানো হবে।

দেশের আরও দুটি বিমানবন্দরে করোনা টেস্ট চালু করা প্রসঙ্গে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বলেন, টেস্ট শুরু করার ক্ষেত্রে ঢাকাকে অগ্রাধিকার দেয়া হয়েছে কারণ এখান থেকে ফ্লাইটগুলো চালু আছে। চট্টগ্রামে এখনও ফ্লাইট চালু হয়নি।
করোনাভাইরাসের কারণে যেসব দেশ বাংলাদেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছিল, তাদের মধ্যে কয়েকটি দেশ সম্প্রতি নিষেধাজ্ঞা শিথিলের ঘোষণা দেয়। সংযুক্ত আরব আমিরাত নিষেধাজ্ঞা শিথিল করলেও বেশ কিছু শর্ত মানতে বলে। সেগুলোর মধ্যে বাংলাদেশ থেকে যাওয়া যাত্রীদের, এর মধ্যে যাত্রার ছয় ঘণ্টার মধ্যে বিমানবন্দরে পিসিআর টেস্ট উল্লেখযোগ্য।
এরপর আমিরাতগামী প্রবাসীরা বিমানবন্দরে করোনার পিসিআর টেস্টের জন্য বিক্ষোভ করেন রাজধানীতে। গত ৬ সেপ্টেম্বর মন্ত্রিসভার বৈঠকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা শনাক্তে আরটি-পিসিআর পরীক্ষার ব্যবস্থা করতে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ দেওয়া হয়।
এরপর প্রবাসীকর্মী ও যাত্রীদের দ্রুততম সময়ে করোনার নমুনা পরীক্ষার জন্য বিমানবন্দরে ল্যাব স্থাপন করে ৬ প্রতিষ্ঠান। স্যাম্পল কালেকশন বুথ স্থাপনসহ অন্যান্য সব প্রস্তুতিও সম্পন্ন করে। এরপর গত ২৯ সেপ্টেম্বর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনার আরটি-পিসিআর পরীক্ষা করতে একটি প্রতিষ্ঠানকে অনুমোদন দেয় সংযুক্ত আরব আমিরাত।
উল্লেখ্য যে, সম্প্রতি কমপক্ষে ৮০ জন যাত্রী বিমানবন্দরে এসে করোনা পরীক্ষা করেও সময়মতো রিপোর্ট না পাওয়ার কারণে ফ্লাইট ধরতে পারনেনি। বোর্ডিং কাউন্টার ক্লোজ হওয়ার পর বিমানবন্দরে করোনা পরীক্ষার রিপোর্ট দেওয়ায় তারা ফ্লাইট ধরতে পারেননি বলে বিমানবন্দর সূত্রে জানা গেছে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:৫৩ পূর্বাহ্ণ | শনিবার, ০৯ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত