মঙ্গলবার ১৭ মে, ২০২২ | ৩ জ্যৈষ্ঠ, ১৪২৯

করোনার থাবা : স্বামীর কাছে নিশাত এখন শুধুই স্মৃতি

শরীফ আহমেদ | বুধবার, ০১ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

করোনার থাবা : স্বামীর কাছে নিশাত এখন শুধুই স্মৃতি

মহামারি করোনাভাইরাসের থাবায় নিভে গেল নিশাত আফছা চৌধুরী (২৮) নামের কুলাউড়ার এক গৃহবধূর জীবনপ্রদীপ। গত ৩০ মার্চ সোমবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় যুক্তরাষ্ট্রের কুইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কোভিড-১৯-এর সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত পরাজিত হয়ে এই পৃথিবী থেকে বিদায় নিতে হয় তাঁকে। এভাবে অকালেই চলে যাওয়া নিশাতের স্বামীসহ নিকটাত্মীয়-স্বজনদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। স্বামীর কাছে স্ত্রী নিশাত চৌধুরী এখন শুধুই স্মৃতি।

সূত্র জানায়, নিশাত আফসা চৌধুরী যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে স্বামী আফাজুর রহমান চৌধুরী ফাহাদের সঙ্গে বসবাস করতেন। তাঁর স্বামীর বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সদর ইউনিয়নের করের গ্রামে।


পারিবারিক সূত্র জানায়, মৃত্যুর দুই দিন আগে স্বাভাবিক অসুস্থতা (জ্বর, কাশি) নিয়ে যুক্তরাষ্ট্রের কুইন্স হাসপাতালে ভর্তি হন নিশাত। সেখানে হঠাৎ করে তাঁর শারীরিক অবস্থার অবনতি দেখা দেয়। ডাক্তাররা দ্রুত চিকিৎসাও দেন। কিন্তু পরিবার ও ডাক্তারদের সকল প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে না ফেরার দেশে চলে যান নিশাত আফসা। তাঁকে হারিয়ে স্বামী ফাহাদ ও তাঁর বাবার বাড়ির সকল আত্মীয়স্বজন বাকরুদ্ধ হয়ে পড়েন।

নিশাতের স্বামী আফাজুর রহমান চৌধুরী ফাহাদ দেশে থাকাকালে কুলাউড়ায় গণমাধ্যমে কাজ করতেন এবং একটি কলেজে প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন। তিনি নিউইয়র্কেও ইউএস বাংলা প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।


কান্নাজড়িত কণ্ঠে ৩১ মার্চ মঙ্গলবার রাত সাড়ে আটটায় ফাহাদ এ প্রতিবেদককে বলেন, ‘মহামারি করোনায় এভাবে প্রিয়তমা স্ত্রীকে হারাতে হবে কখনো কল্পনাই করিনি। কথা বলার ভাষা আমি হারিয়ে ফেলেছি।’ তিনি আরো বলেন, ‘এই দাম্পত্য জীবনে স্বামী হিসেবে নিশাতের সঙ্গে অনেক স্মৃতি রয়েছে। একজন স্বামী হিসেবে তাঁর কাছ থেকে অনেক সহযোগিতা পেয়েছি। আমার স্ত্রী নম্র, ভদ্র ও নামাজি ছিল।’ নিউইয়র্কে পার্ক মুসলিম ফিনারেল সেন্টারের তত্ত্বাবধানে জানাজা শেষে নিউজার্সিতে অবস্থিত কুলাউড়া সমিতির কবরস্থানে নিশাতকে দাফন করা হবে।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১:১০ অপরাহ্ণ | বুধবার, ০১ এপ্রিল ২০২০

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত