করোনাভাইরাস সচেতনতায় গান গাইলেন মমতাজ

সংবাদমেইল অনলাইন : | ০১ এপ্রিল ২০২০ | ৩:৪৩ অপরাহ্ণ
অ+ অ-

প্রখ্যাত বাউল শিল্পী ও সংসদ সদস্য মমতাজ করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা তৈরিতে এগিয়ে এসেছেন। করোনা ঠেকাতেসামাজিক দূরত্ব বজায় রাখা এবং স্বাস্থ্যসম্মতভাবে হাত ধোয়া এবং নিঃশ্বাস-প্রশ্বাস ও হাঁচি-কাশি দেওয়ার নিয়মগুলো সুরে সুরে তুলে ধরেছেন তিনি।
‘প্রিয় দেশবাসী/ আমি আপনাদের সবার প্রিয় শিল্পী মমতাজ বলছি/ দেশে ফেরত বন্ধু যখন/ চোদ্দ দিন বাইরে না গিয়া/ সবার ভালর কথা ভাইবা একলা রয়/ ঘরে একলা রয়/ মনটা ভইরা যায়/ ও মনটা ভইরা যায়’ – গানে এই বক্তব্য নিয়ে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে ব্র্যাকের কার্যক্রমের সঙ্গে মমতাজ যুক্ত হয়েছেন। গানটি প্রকাশ করা হবে মঙ্গলবার।

গানটিতে কষ্ঠ দেওয়া প্রসঙ্গে শিল্পী মমতাজ বেগম বলেন, বর্তমানে করোনাভাইরাসকে কেন্দ্র করে যে জাতীয় সংকট সৃষ্টি হয়েছে তা মোকাবেলায় এগিয়ে আসা আমাদের কর্তব্য। সাধারণ মানুষকে সম্ভাব্য সকল উপায়ে সাহায্য করা আমাদের দায়িত্ব। সে দায়িত্ববোধ থেকেই বৃহৎপরিসরে ব্র্যাকের কার্যক্রমের সঙ্গে যুক্ত হয়েছি এবং সচেতনতা তৈরির গানটিতে কণ্ঠ দিয়েছি।
প্রসঙ্গত, করোনাভাইরাস প্রতিরোধে গানটির কথাগুলো বসানো হয়েছে মমতাজের ইতিমধ্যে বহুলপ্রচারিত ও অত্যন্ত জনপ্রিয় “বুকটা ফাইট্যা যায়” শীর্ষক গানটির সুরের ওপর।



Comments

comments

পড়া হয়েছে 350 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x