বুধবার ৮ ডিসেম্বর, ২০২১ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৮

কমলগঞ্জে বিচারপতি এস কে সিনহা স্কুল এন্ড কলেজের যাত্রা শুরু

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | রবিবার, ১৫ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট  

কমলগঞ্জে বিচারপতি এস কে সিনহা স্কুল এন্ড কলেজের যাত্রা শুরু

মৌলভীবাজারের কমলগঞ্জে আনুষ্ঠানিক বিনামূল্যের বই বিতরনের মাধ্যমে বিচারপতি এস কে সিনহা স্কুল এন্ড কলেজের যাত্রা শুরু হয়েছে।

(১৫ জানুয়ারী) রবিবার সকাল ১১টায় কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের উত্তর মাঝেরগাঁও গ্রামে ৬ষ্ঠ শ্রেণীর ৪৩ জন ছাত্র-ছাত্রীর মাঝে বই তুলে দেন স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি বাংলাদেশ মণিপুরী সমাজকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক কমলা বাবু সিংহ। সুপ্রীম কোর্টের প্রধান বিচারপতি এস কে সিন্হার নামে এই প্রতিষ্ঠানটি স্থাপন করা হয়।


প্রধান শিক্ষক রাজকান্ত সিন্হার সভাপতিত্বে ও স্কুল বাস্তায়ন কমিটির সদস্য উপেন্দ্র কুমার সিংহের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ভুমি দাতা রবীন্দ্র কুমার সিংহ, মাধবপুর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও স্কুল এন্ড কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য লক্ষী নারায়ণ সিংহ, সাংবাদিক আসহাবুর ইসলাম, যুবলীগ সভাপতি অবনী কুমার সিংহ, মাধবপুর ২নং ওয়ার্ডের ইউ,পি সদস্য বাবুল কুমার সিংহ, দাতা সদস্য প্রতিনিধি অজিত কুমার সিংহ, স্কুল বাস্তবায়ন কমিটির সদস্য রনজিত কুমার সিংহ প্রমুখ।

মাধবপুর ইউনিয়নের প্রত্যন্ত গ্রামে নতুন স্কুল এন্ড কলেজের শুভ সূচনায় বক্তারা বলেন, এ অঞ্চলের অবহেলিত জনগোষ্ঠীর মাঝে একটি মাত্র মাধবপুর উচ্চ বিদ্যালয় থাকায় লেখাপড়ার জন্য ধলাইরপার, ভাষানীগাঁও, ভান্ডারীগাঁও, লংগুরপার, পদ্মছড়া চা বাগান, শুকুর উল্লারগাঁও, শিমুলতলা, শিববাজার, ঝাপেরগাঁও, বদলেরগাঁও, গোবিন্দবাড়ী, কোমলমতি শিশুদের অনেক কষ্ট করেই জীবনের ঝুকি নিয়ে ধলাই নদীর পার হয়ে দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয়, মাধবপুর উচ্চ বিদ্যালয় ও কমলগঞ্জ মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয় এবং বালিকা উচ্চ বিদ্যালয়ে যাতায়াত করত শিক্ষার্থীরা। ফলে ইচ্ছা থাকাসত্বেও অনেক অভিভাবক তাদের ছেলেমেয়েদের অর্থের অভাবে ও যাতায়াত সমস্যায় বিদ্যালয়ে পাঠাতে পারতেন না। তাই শিক্ষার হার বৃদ্ধি ও মান উন্নয়নের জন্য দীর্ঘদিনের প্রচেষ্ঠায় আজকে এ বিদ্যালয় প্রতিষ্ঠিত হওয়ায় অত্র অঞ্চলের শিক্ষার্থীরা অকালে শিক্ষা থেকে ঝড়ে পড়বে না।


প্রধান বিচারপতি এস কে সিন্হার কারণে এলাকাবাসী গর্বিত এবং তার কারণেই এলাকার মানুষ সারা দেশে সম্মানিত। তার স্মৃতির সম্মানার্থে এলাকাবাসী এস কে সিন্হা স্কুল এন্ড কলেজের নামকরন করেছেন।

সংবাদেমইল২৪.কম/জেএ/এনএস


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১০:০২ অপরাহ্ণ | রবিবার, ১৫ জানুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত