মঙ্গলবার ২৫ জানুয়ারি, ২০২২ | ১১ মাঘ, ১৪২৮

কমলগঞ্জে ধলাই নদীর প্রতিরক্ষা বাধেঁ ভাঙ্গন ২০টি গ্রাম প্লাবিত

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | শনিবার, ০৮ এপ্রিল ২০১৭ | প্রিন্ট  

কমলগঞ্জে ধলাই নদীর প্রতিরক্ষা বাধেঁ ভাঙ্গন ২০টি গ্রাম প্লাবিত

টানা বৃষ্টির ফলে মৌলভীবাজারের কমলগঞ্জে ধলীই নদীর প্রতিরক্ষা বাঁধ ভেঙ্গে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। এ জন্য সকল গ্রামের ৩০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। প্লাবনে কমলগঞ্জ- মৌলভীবাজার সড়ক পানিতে নিমজ্জিত ছিল।

সরেজমিন ধলাই নদীর প্রতিরক্ষা বাঁধ এলাকা ঘুরে দেখা যায়, ধলাই প্রতিরক্ষা বাঁধে প্রায় ১৫টি স্থান ঝুঁকিপূর্ন অবস্থায় রয়েচে। ঝুকিপূর্ণ স্থানে তিন দিনের টানা বৃষ্টিপাতে ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বুধবার সন্ধ্যা থেকেই ধলাই নদীতে পানি বাড়তে থাকে। রাত সাড়ে আটটায় পানির স্রোতে  কমলগঞ্জ পৌর সভার গোপালনগর এলাকার মনবাবুর বাড়ি সামনে ১টি ও  মুন্সীবাজার ইউনিয়নের কোনাগাঁও এলাকায় নদীর প্রতিরক্ষা বাঁধ ভেঙ্গে যায়।


ভাঙ্গা দুটি স্থান দিয়ে নদীর ঢলের পানি প্রবেশ করে পৌরসভার গোপালনগর, নাগড়া, করিমপুর, যোদ্ধাপুর এলাকা ও মুন্সীবাজার ইউনিয়নের কোনাগাঁও, ঠাকুর বাজার, মইডাইল, রঘুনাথপুর, নিথ্যান্দপুর, ঘোষপুর ও শংকরপুর সহ ২০টি গ্রামের ৩০ হাজার লোক পানিবন্দি হয়ে পড়ে। পানির নীচে নিমজ্জিত হওয়ায় কমলগঞ্জ-মৌলভীবাজার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ছিল। বুধবার রাত থেকে বৃষ্টিপাত না হওয়ায় ও আবহাওয়ার উন্নতি কল্পে নদীতে পানি কমতে থাকে। সড়ক থেকেও পানি নামলেও ২০ গ্রামের ফসলি জমি ও গ্রাম্য রাস্তা এখনও নিমজ্জিত রয়েছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, তিনি ভাঙ্গনে প্লাবিত এলাকা পরিদর্শ করছেন। তবে এসব এলাকা পানি কমতে শুরু হয়েছে।


সংবাদমেইল২৪.কম/কেইউ/এন আই

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১১:৩৮ পূর্বাহ্ণ | শনিবার, ০৮ এপ্রিল ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত