সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

কমলগঞ্জে দুই চা বাগানে চা শ্রমিকদের কর্মবিরতি

সিলেট জেলা প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০১৭ | প্রিন্ট  

কমলগঞ্জ উপজেলার ন্যাশনাল টি কোম্পানী (এনটিসি) মালিকানাধীন কুরমা ও চাম্পারায় চা বাগানের পঞ্চায়েত সভাপতি, বাগান ওয়ার্ড ইউপি সদস্যসহ ১১ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলার প্রতিবাদে ও মামলা প্রত্যাহারের দাবিতে (২২ মার্চ) বুধবার কুরমা ও চাম্পারায় চা বাগানের শ্রমিকরা সকাল ৮টা থেকে ১০ পর্যন্ত ২ ঘন্টা কর্মবিরতি পালন করেছে।

জানা যায়, মাসাধিক আগে কুরমা বনাঞ্চলের ভিতর হামহাম জল প্রপাতে যাবার সময় পর্যটকদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগে ইসলামপুর ইউনিয়নের কানাইদামী গ্রামের হেলাল মিয়া মৌলভীবাজার আদালতে একটি মামলা করেন। মামলায় কুরমা চা বাগান পঞ্চায়েত সভাপতি নারদ পাশি (৪৫), চাম্পারায় চা বাগানের ওয়ার্ড ইউপি সদস্য (৯নং ওয়ার্ড) রাজেশ নুনিয়া (৪৩) ও দুটি চা বাগানের শ্রমিক সন্তান ছাত্রসহ মোট ১১জনকে আসামী করা হয়। মঙ্গলবার (২১ মার্চ) সকালে এ মামলায় তালিকাভুক্ত আসামী হিসাবে চা বাগান পঞ্চায়েত সভাপতি ইউপি সদস্যসহ ১১জন আদালতে হাজিরা দিতে গেলে আদালত মামলার শুনানি শেষে ১১জনের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।


মামলা প্রত্যাহারের দাবিতে দুই চা বাগানের শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিয়ে ১০টা পর্যন্ত কর্মবিরতি পালন করে। কুরমা চা বাগানের ব্যবস্থাপক মো. শাহাদৎ হোসেন চা বাগানের শ্রমিকদের ২ ঘন্টার কর্মবিরতি পালনের সত্যতা নিশ্চিত করেন। কুরমা চা বাগান ব্যবস্থাপক আরও জানান, কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমানের পরামর্শে  স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহায়তায় আন্দোলণকারী চা শ্রমিকদের বুঝিয়ে তাদের কর্মবিরতি প্রত্যাহার করে সকাল ১০টায় তাদের কাজে পাঠানো হয়েছে।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক রাম ভজন কৈরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আসলে ইউপি নির্বাচনের জের ধরেই একটি পক্ষ হয়রানী করতেই চাঁদাবাজির মামলা দায়ের করেছে। তিনিও এ ঘটনার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মামলাটি প্রত্যাহারের দাবি জানান।


ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান বলেন, মামলা করার মতো কোন ঘটনাই ইসলামপুর ইউনিয়নে ঘটেনি। ইউপি চেয়ারম্যান আরও বলেন, তদন্তক্রমে ব্যবস্থা গ্রহনে মামলাটি কমলগঞ্জ থানায় আসার পর পুলিশ সঠিক কোন তদন্ত না করেই চাঁদাবাজির ঘটনা সঠিক বলে আদালতে প্রতিবেদন দাখিল করে।

সংবাদমেইল২৪.কম/জয়নাল/এনএস


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১:০০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত