মঙ্গলবার ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮

কমলগঞ্জে কাঠ জব্দ

নিজস্ব প্রতিবেদক,সংবাদমেইল২৪ডটকম | মঙ্গলবার, ০১ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

কমলগঞ্জে কাঠ জব্দ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর, মুন্সীবাজার ও চৈত্রঘাট এলাকা থেকে বনবিভাগের উদ্যোগে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। নয়টি স’মিলে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত বিভিন্ন জাতের অবৈধ ২ শত ঘনফুট কাঠ জব্দ করেছে। ৩১ অক্টোবর সোমবার দিনব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, উপজেলার শমশেরনগর, মুন্সীবাজার ও চৈত্রঘাট এলাকায় বন বিভাগের উদ্যোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। নির্বাহী ম্যাজিষ্ট্রেট কমলগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রফিকুল আলম এর নেতৃত্বে শ্রীমঙ্গলস্থ সহকারী বন সংরক্ষক রাজেশ চাকমা, রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা শেখর রায় চৌধুরী, বিজিবি, পুলিশ সদস্য ও বনবিভাগের স্টাফদের নিয়ে যৌথভাবে এই অভিযান পরিচালনা করা হয়।kamalgonj-pic-w-1


রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা শেখর রায় চৌধুরী জানান, নয়টি স’মিলে অভিযান চালিয়ে আকাশমনি, কড়ই, গর্জনসহ বিভিন্ন প্রজাতির প্রায় ২ শত ঘন ফুট কাঠ জব্দ করা হয়েছে। এছাড়া কিছু স’মিলে উচ্চ আদালতে মামলা করে মিল পরিচালনা করছে।

উল্লেখ্য, ইতিপূবেও সিলেট বিভাগীয় বন কর্মকর্তা আর.এস.এম. মনিরুল ইসলামের উদ্যোগে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে কমলগঞ্জ ও শ্রীমঙ্গলের স’মিল সমুহ থেকে অবৈধ কাঠ ও স’মিল জব্দ করা হয়।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১১:৩৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০১ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত