বৃহস্পতিবার ২৭ জানুয়ারি, ২০২২ | ১৩ মাঘ, ১৪২৮

কমলগঞ্জে উন্নয়ন মেলার সমাপ্তি

জয়নাল আবেদীন,সংবাদমেইল২৪.কম | বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট  

কমলগঞ্জে উন্নয়ন মেলার সমাপ্তি

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা প্রশাসন চত্তরে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলার শেষ দিন সাংস্কৃতিক নানা আয়োজনে উপচে পড়া ভিড়ে মুখরিত ছিল।

সারা দেশের সাথে প্রশাসনের আয়োজনেও ( ৯ জানুয়ারি) সোমবার সকালে বর্ণাঢ্য র‌্যালিসহ ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন মৌলভীবাজার-৪ আসনের সাংসদ সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ এম এ শহীদ।


কমলগঞ্জ উপজেলা প্রশাসন চত্তরে  উন্নয়ন মেলা প্রাঙ্গনে প্রাথমিক শিক্ষা অফিসের স্টলে শিশু শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, অন্যান্য স্টলে সাউন্ড বক্সে গান, ভিডিও চিত্রের প্রদর্শনী ও স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের পদচারনায় পুরো মেলা প্রানবন্ত হয়ে উঠে। শেষ দিন বলে উপজেলার একটি পৌরসভা, নয়টি ইউনিয়ন ও উপজেলা প্রশাসনের সবক’টি দপ্তরে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীদের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য।

উপজেলা ভূমি অফিসের স্টলে মেলা চলাকালীন ২০ জন গ্রাহক আবেদন করে মাত্র তিন দিনে জমির খারিজ পত্র গ্রহন করতে পারছেন। তিন দিনে ২০টি জমির খারিজ হয়েছে বলেও কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল আলম জানান। পল্লী বিদ্যুৎ সমিতি কমলগঞ্জ জোনালের ডিজিম মো. মোবারক হোসেন বলেন, আমাদের স্টল থেকে আবেদনকারী ২২ জন গ্রাহককে মাত্র এক দিনে নতুন বিদ্যৎ সংযোগ প্রদান করা হয়েছে।


উন্নয়ন মেলায় উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগ তাদের বিগত কয়েক বছরের কার্যক্রমের উপর সচিত্র তথ্য ও উপস্থাপন করে। তাছাড়া প্রতিটি স্টলে ভিডিও প্রজেক্টরের মাধ্যমে সরকারের বিগত বছরগুলোর উন্নয়নমূলক তথ্য উপস্থাপন করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের স্টলে ভূমি উন্নয়ন কর গ্রহন করা হয়। তাছাড়া পল্লী বিদ্যুৎ সমিতির স্টলেও বিদ্যুৎ বিল গ্রহন করতে দেখা গেছে।

মেলার সার্বিক তদারকির দায়িত্বে থাকা কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, তিন দিনের উন্নয়ন মেলায় ৩৭টি স্টল ছিলো । এত সাড়া জাগাবে তা আমি নিজেও ভাবতে পারিনি। বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, জনপ্রতিনিধি, ছাত্র শিক্ষক, ব্যবসায়ী ও সুধীজনের সহযোগিতায় মেলা জমে উঠেছে। তাই শেষ দিনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। উপজেলা মিলনায়তনে কুইজ প্রতিযোগিতায় দেশের ইতিহাস, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধসহ উন্নয়নমূলক বিভিন্ন প্রশ্ন করে তাৎক্ষণিক জবাব নিয়ে শিক্ষার্থীদের পুরষ্কৃত করা হয়।


সংবাদেমইল২৪.কম/জেএ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:৩৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত