শুক্রবার ৩০ সেপ্টেম্বর, ২০২২ | ১৫ আশ্বিন, ১৪২৯

ওসমানী বিমানবন্দর থেকে আন্তর্জাতিক বিমান উড়বে

সিলেট জেলা প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | মঙ্গলবার, ১৪ মার্চ ২০১৭ | প্রিন্ট  

ওসমানী বিমানবন্দর থেকে আন্তর্জাতিক বিমান উড়বে

আন্তর্জাতিক ঘোষণার প্রায় ১৮ বছর পর সিলেট ওসমানী বিমানবন্দরে আবারও চালু হচ্ছে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট।

বুধবার বিকেলে ওসমানী বিমানবন্দর থেকে একটি ফ্লাইট দুবাইয়ের উদ্দেশে রওনা হবে। দুপুরে ওই ফ্লাইটের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।


এর আগে ওসমানী থেকে ফ্লাই দুবাইয়ের আন্তর্জাতিক ফ্লাইট চালু হলেও তা একদিন পর বন্ধ হয়ে যায়।

তবে, এবার বন্ধ হওয়ার কোনো শঙ্কা নেই জানিয়ে ফ্লাই দুবাইয়ের সিলেটের স্টেশন ম্যানেজার মাসুম মিয়া বলেন, “২০১৫ সালের ১ মে ওসমানী বিমানবন্দরে অবরতরণ করে ফ্লাই দুবাই। কিন্তু গ্রাউন্ড সার্ভিস না পাওয়ায় ওইদিনের পর আর ফ্লাইট চালু করা সম্ভব হয়নি। তবে এবার রিজেন্ট এয়ারওয়েজের সঙ্গে আমাদের গ্রাউন্ড হ্যান্ডেলিংয়ের চুক্তি হয়েছে। ফলে ১৫ মার্চ থেকে ফ্লাইট অব্যাহত থাকবে।”


তিনি বলেন, “প্রথম ৩ মাস ওসমানী বিমানবন্দর থেকে সপ্তাহে পাঁচদিন দুবাই, কাতার, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ফ্লাইট পরিচালিত হবে। ৩ মাস পর সপ্তাহে সাতদিনই ফ্লাইট থাকবে।”

কেবল ফ্লাই দুবাই নয়, এয়ার এরাবিয়া, জেট এয়ারসহ কয়েকটি বিদেশি কোম্পানি সিলেট থেকে সরাসরি ফ্লাইট চালুর প্রক্রিয়া চালাচ্ছে বলে জানিয়েছেন বিমানবন্দরের কর্মকর্তারা।


বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, “গ্রাউন্ড হ্যান্ডেলিং সংক্রান্ত জটিলতায় ২০১৫ সালে ফ্লাই দুবাইয়ের ফ্লাইট চালু হয়ে আবার বন্ধ হয়ে যায়। এবার সব জটিলতার অবসান ঘটিয়েই তারা ফ্লাইটটি চালু করছেন।”

তিনি জানান, ওসমানী বিমানবন্দরের বিদ্যমান রানওয়ে ও টেক্সিওয়ে শক্তিশালীকরণের মাধ্যমে ওয়াইড বডি বোয়িং ৭৭৭ মডেলের বিমানসহ অন্যান্য ফ্লাইট পরিচালনার জন্য ৪৫২ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন দেয়া হয়েছে। এ প্রকল্পের কাজ শেষ হলে আরও বিদেশি উড়োজাহাজ ওসমানীতে অবতরণ করবে।

মেয়র পদ ফিরে পেলেন আরিফুল হক: প্রতিক্রিয়ায় এই বিজয় নগরবাসীর

১৯৯৮ সালের ২০ ডিসেম্বর ওসমানী বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে উন্নীত করা হয়। ২০১৪ সালে সেখান থেকে যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দরে সরাসরি ফ্লাইট চালু করেও কুয়াশার অজুহাতে তা বন্ধ করে দেয় বাংলাদেশ বিমান।

এদিকে, প্রবাসীদের দাবির মুখে ২০১৫ সালে প্রায় ৯১ কোটি টাকা ব্যয়ে ওসমানী বিমানবন্দরে স্থাপিত হয় রিফুয়েলিং স্টেশন। গত বছর থেকে তা চালু হয়। কিন্তু আন্তর্জাতিক ফ্লাইট না থাকায় এ স্টেশনের জ্বালানি বিক্রি হচ্ছে না। ফলে চালুর পর থেকেই লোকসানে আছে স্টেশনটি।

সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:১৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ মার্চ ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত