সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

এ লজ্জা শুধু বাংলাদেশের!

স্পোর্টস ডেস্ক : | শুক্রবার, ০৫ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

এ লজ্জা শুধু বাংলাদেশের!

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের লক্ষ্যটা কী ছিল! সেমি-ফাইনালে খেলার স্বপ্ন নিয়ে মরুর বুকে পা রাখলেও ফিরতে হচ্ছে খালি হাতে। টাইগারদের টি-টোয়েন্টি বিশ্বকাপে পূর্ণ হলো হতাশার ষোলোকলা।
কোনোমতে প্রথম রাউন্ড শেষ করে মূল পর্বে উঠলেও প্রত্যেকটা ম্যাচেই হতাশ হয়ে ফিরতে হয়েছে হোটেলে। ম্যাচের পর ম্যাচ কেন এভাবে হতাশ হতে হয়েছে সেটির সদুত্তর দিতে পারেননি কেউই।

বিশ্বকাপের শেষ ম্যাচে যে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে টাইগাররা তাদেরই গত তিন মাস আগে ঘরের মাঠে সর্বনিম্ন ৬২ রানে অল-আউট করার লজ্জায় ডুবিয়েছিল বাংলাদেশ।
সেই লজ্জা ফিরিয়ে দেয়ার জন্য বিশ্বকাপের মঞ্চকেই বেছে নিয়েছে অজিরা। টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বনিম্ন রান ছিল ৭০। বৃহস্পতিবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মাত্র ৭৩ রানে অল-আউট হয়ে গড়েছে দ্বিতীয় সর্বনিম্ন রানের রেকর্ড।
বৃহস্পতিবারের ম্যাচে (৪ নভেম্বর) বাংলাদেশকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারায় অস্ট্রেলিয়া। টস জিতে টাইগারদের আগে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেয় অ্যারন ফিঞ্চের দল। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৫ ওভারে ৭৩ রানেই অলআউট হয়ে যায় লাল-সবুজ বাহিনী। জবাবে মাত্র ৬.২ ওভারে ৮ উইকেট হতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা। অর্থাৎ ৮২ বল বাকি থাকতেই জয় তুলে নিয়েছে অজিরা।
টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এর চেয়ে বেশি বলের ব্যবধানে আর কোনো টেস্ট খেলুড়ে দেশ পরাজিত হয়নি। বাংলাদেশই এ তালিকায় প্রথম ও একমাত্র। বল বাকি থাকার হিসাবে এটাই অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় জয় এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানের জয়। এর আগে একটি ম্যাচে নেদারল্যান্ডসকে ৯০ বল বাকি থাকতে হারিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু নেদারল্যান্ডস আইসিসির সহযোগী দেশ।


 

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ২:৪৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৫ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত