সোমবার ১৫ আগস্ট, ২০২২ | ৩১ শ্রাবণ, ১৪২৯

এসএসসিতে চমকপ্রদ ফল বয়ে এনেছে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | সোমবার, ০১ জুন ২০২০ | প্রিন্ট  

এসএসসিতে চমকপ্রদ ফল বয়ে এনেছে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়

কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় এসএসসিতে এবারও চমকপ্রদ ফল বয়ে এনেছে। ৩৯ টি জিপিএ-৫ পেয়ে কুলাউড়া উপজেলার মধ্যে (জিপিএ-৫ প্রাপ্তির ক্ষেত্রে) সেরা হয়েছে প্রতিষ্টানটি।

(৩১ মে) রোববার প্রকাশিত হয় এবারের ফলাফল। ফলবিশ্লেষণে দেখা যায়, কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে অংশ নেয়া ২৪৪ জন পরীক্ষার্থীর মধ্যে ২২৩ জন পাশ করে। পাশের হার ৯১.৩৯ শতাংশ। ৩৯ জন জিপিএ-৫ পেয়ে কৃতিত্ব দেখায়। এছাড়াও ৭১ জন জিপিএ-৪, ৮৮ জন জিপিএ-৩ ও ২৫ জন জিপিএ-২ গ্রেডে পাশ করেছে। অপরদিকে এসএসসি ভোকেশনাল থেকে ৯৪ জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করে ৬৩ জন। পাশের হার ৬৭.০২ শতাংশ। জিপিএ-৪ ৬২ জন ও জিপিএ-৩ পায় ১ জন। কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান মোঃ আব্দুল মতিন বলেন, এ সাফল্যের নেপথ্যে অত্র বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমানসহ ম্যানেজিং কমিটির সকল সদস্য, বিদ্যালয়ের সকল শিক্ষক – শিক্ষিকারা নিরলস কাজ করে গেছেন। তিনি ম্যানেজিং কমিটি, শিক্ষক – শিক্ষিকাবৃন্দ, অভিভাবক ও শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে উপজেলার মধ্যে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনের ধারাবাহিকতা বজায় রাখায় সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।


এদিকে মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র জানায়, কুলাউড়া উপজেলা থেকে এবার ৪৪৮৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৭৬৫ জন পাশ করেছে। পাশের হার ৮৪.২৭ শতাংশ। জিপিএ-৫ পায় ২১৯ জন। কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় গত বছর ১৪টি জিপিএ-৫ পেলেও, এবার চমক দেখায়। উপজেলার মধ্যে সর্বাধিক ৩৯টি জিপিএ-৫ লাভ করে। ৩৭টি জিপিএ-৫ পেয়ে এবার ২য় অবস্থানে রয়েছে কুলাউড়া নবীন চন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়। এ প্রতিষ্টান থেকে ২৬৩ জনের মধ্যে ২৩৪ জন পাশ করে। পাশের হার ৮৮.৯৭ শতাংশ।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১:৪৮ অপরাহ্ণ | সোমবার, ০১ জুন ২০২০

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত