বুধবার ১০ আগস্ট, ২০২২ | ২৬ শ্রাবণ, ১৪২৯

এমপি বদির ৩ বছরের কারাদণ্ড ১০ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার।সংবাদমেইল২৪.কম: | বুধবার, ০২ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

এমপি বদির ৩ বছরের কারাদণ্ড ১০ লাখ টাকা জরিমানা

ঢাকা: অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় কক্সবাজার-৪ আসনের সরকারদলীয় সংসদ সদস্য (এমপি) আবদুর রহমান বদিকে তিনবছরের কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানার অর্থ অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার এ রায় দেন।


২০১৪ সালের ২১ আগস্ট এমপি বদির বিরুদ্ধে দুদকের উপপরিচালক মোহাম্মদ আব্দুস সোবহানের দায়ের করা ওই মামলায় নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামার বাইরে ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা অবৈধ সম্পদ থাকার অভিযোগ পাওয়া যায়।

অভিযোগে আরও বলা হয়, তার সম্পদ ৩৫১ গুণ বৃদ্ধি পেয়েছে এবং পাঁচবছরে তার আয় ৩৬ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার ৪০ টাকা হয়েছে। হলফনামা অনুসারে তার বার্ষিক আয় সাতকোটি ৩৯ লাখ ৩৯ হাজার ৮০৮ টাকা। আর বার্ষিক ব্যয় দুকোটি ৮১ লাখ ২৯ হাজার ৯২৮ টাকা।


২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে জমা দেয়া হলফনামায় এমপি বদির বার্ষিক আয় ছিল দুলাখ ১০ হাজার ৪৮০ টাকা। ব্যয় ছিল দুলাখ ১৮ হাজার ৭২৮ টাকা। ওই সময় বিভিন্ন ব্যাংকে তার মোট জমা ও সঞ্চয়ী আমানত ছিল ৯১ হাজার ৯৮ টাকা।

২০১৫ সালের ৭ মে দুদকের উপপরিচালক মো. মঞ্জুর মোর্শেদ আদালতে বদির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৫ সালের ৮ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহম্মেদ জমাদ্দার তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।


যুক্তিতর্ক ও শুনানি শেষে মঙ্গলবার গত ১৯ অক্টোবর ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার রায় ঘোষণার জন্য বুধবার দিন ধার্য করেন।

সংবাদেমইল২৪.কম/বা/নাশ

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১১:৫২ পূর্বাহ্ণ | বুধবার, ০২ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত