শনিবার ১৩ আগস্ট, ২০২২ | ২৯ শ্রাবণ, ১৪২৯

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরাও অবসর সুবিধা পাবেন

সংবাদমেইল ডেস্ক | সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

এখন থেকে ইনক্রিমেন্টসহ অবসর সুবিধা পাবেন এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারিরা। এমনটাই জানিয়েছেন বেসরকারি শিক্ষক কর্মচারী অবসর বোর্ডের সচিব অধ্যক্ষ শরীফ আহম্মদ সাদী।

এখন থেকে ইনক্রিমেন্টসহ বেসিকের ৭৫ মাসের সমান অবসর সুবিধা পাবেন যা আগামী বোর্ড মিটিংয়ে চূড়ান্ত হবে বলে তিনি নিশ্চিত করেন।


শ‌নিবার (২৫ সে‌প্টেম্বর) বরিশাল অমৃত লালদে মহাবিদ্যালয়ের সভাকক্ষে বেসরকারি স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষক কর্মচারিদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। সভায় কলেজের প্রিন্সিপাল সুভাস চন্দ্র পাল সভাপতিত্ব করেন।

তিনি বলেন, আগে শিক্ষক-কর্মচারিদের ঢাকায় গিয়ে অবসর সুবিধার কাগজপত্র জমা দিতে হতো। এখন তারা ঘরে বসে অনলাইনে আবেদন করতে পারবেন।


তিনি জানান, গড়ে প্রতিমাসে অবসর সুবিধা দিতে খরচ হয় প্রায় ৮৫ কোটি টাকা, যার ৬৫ কোটি টাকা আসে শিক্ষকদের ৬% কর্তন থেকে বাকি ২২ কোটি টাকা সরকারের কোষাগার থেকে আনতে হয়।

সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. মনিরুজ্জামান শাহীন।


সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বাকশিস) বরিশাল বিভাগীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুল, বাকশিস বরিশাল জেলা সভাপতি অধ্যক্ষ তাইজুল ইসলাম, বাকবিশিস নেতা জলিলুর রহমান, শিক্ষক সমিতি ফেডারেশনের বিভাগীয় সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম ও কর্মচারী ফেডারেশনের বিভাগীয় সভাপতি জিয়া শাহীন।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:৫৩ পূর্বাহ্ণ | সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত