শুক্রবার ২১ জানুয়ারি, ২০২২ | ৭ মাঘ, ১৪২৮

এবার আজিজুর রহমানের হাতে ক্ষমতা!

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | শুক্রবার, ৩০ ডিসেম্বর ২০১৬ | প্রিন্ট  

এবার আজিজুর রহমানের হাতে ক্ষমতা!

বিগত ৫ বছর (অনির্বাচিত) প্রশাসকের দায়িত্ব পালন করে এবার জনপ্রতিনিধির সরাসরি ভোটে বিজয়ী হয়ে চেয়ারম্যান নির্বাচিত হলেন জেলার জৈষ্ঠ্য নেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আজিজুর রহমান। তবে তিনি নির্বাচিত চেয়ারম্যান হওয়ায় পদাধিকার বলে এবার প্রশাসনিক সকল  ক্ষমতা তাঁর হাতে থাকবে বলে জানা গেছে।

জানা যায়, ক্ষমতাসীন আ.লীগ সরকারের পছন্দের তালিকায় থাকায় তাঁকে জেলা পরিষদ প্রশাসক অনির্বাচিত নিয়োগ দেয়া হয়। কিন্তু অনির্বাচিত প্রশাসকের দায়িত্ব থাকলেও ক্ষমতা ছিলো সীমিত। কার্যালয়ে বসে থেকে সময় পার করতেন। সরকারী কাজের ক্ষেত্রে বেশি প্রশাসনিক ক্ষমতা ছিলো জেলা প্রশাসক ও জেলার স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তাদের হাতে। তখন অনির্বাচিত প্রশাসকের দায়িত্ব নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রকাশ হয়েছে। সরকারের একটি বৃহৎ মহল থেকে অনির্বাচিত প্রশাসকদের বাতিল করার দাবি উঠে ছিলো।


নির্বাচন কমিশন সুত্র মতে, বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গত (২৮ ডিসেম্বর) বুধবার প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ সমর্থিত প্রার্থী জেলা জৈষ্ঠ্য নেতা আজিজুর রহমান (চশমা প্রতীক) নিয়ে ভোট যুদ্ধে ৩৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি (স্বতন্ত্র) প্রার্থী সাবেক সংসদ সদস্য এম এম শাহীন (আনারস প্রতীক) পেয়েছেন ২৮৯ ভোট।

উল্লেখ্য, বর্ষিয়ান এ রাজনীতিবীদ ও ক্লিন ইমেজের অধিকারী আজিজুর রহমান ১৯৭০ সালে ২৭ বছর বয়সে গণপরিষদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ ও একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ক্ষমতাসীন আ.লীগের সাবেক কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। বৈষয়িক লোভ কখনই তাঁকে স্পর্শ করতে পারেনি প্রবীণ রাজনীতিক ব্যক্তিত্বকে।


সংবাদমেইল২৪.কম/এনএ/এনএস

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৭:১০ অপরাহ্ণ | শুক্রবার, ৩০ ডিসেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত