বুধবার ১৯ জানুয়ারি, ২০২২ | ৫ মাঘ, ১৪২৮

এনসিসি নির্বাচনে এখনও প্রার্থী চূড়ান্ত করতে পারেনি বিএনপি

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | মঙ্গলবার, ২২ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

এনসিসি নির্বাচনে এখনও প্রার্থী চূড়ান্ত করতে পারেনি বিএনপি

ঢাকা: বার বার বৈঠক করেও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে পারেনি বিএনপি।
সোমবার রাতে জেলা ও মহানগরের নেতাদের সঙ্গে দুই ঘণ্টারও বেশি সময় ধরে বৈঠক করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও দলটির কেন্দ্রীয় নেতারা। তৃণমূলের নেতারা প্রার্থী হিসেবে বেশ কয়েকজনের নাম প্রস্তাব করলেও বৈঠকে খালেদা জিয়া কাউকে চূড়ান্ত মনোনয়ন দেয়ার কথা জানাননি।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠক শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, মঙ্গলবার সন্ধ্যায় দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হবে। তিনি বলেন, “চেয়ারপারসন জেলা ও মহানগর নেতাদের কাছ থেকে বক্তব্য শুনেছেন।”


অবশ্য সোমবার বিএনপির প্রার্থী চূড়ান্ত করা হবে বলে জানানো হয়েছিল।

তবে বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, নারায়ণঞ্জ সিটি নির্বাচনে জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানই বিএনপির প্রার্থী হিসেবে প্রায় চূড়ান্ত। পাশাপাশি সূত্রটি দাবি করে, সুষ্ঠু ভোট হলে বিএনপি সমর্থিত প্রার্থীর জয়লাভের সম্ভাবনাই বেশি।


বৈঠক সূত্রে জানা গেছে, খালেদা জিয়া নারায়ণগঞ্জ জেলা বিএনপির তৃণমূল নেতাদের উদ্দেশ করে বলেন, “আপনারা সবাই বলেছেন যে, আপনারা সবাই  ধানের শীষ পছন্দ করেন, ভালবাসেন। তাই আমি বলছি, যার নাম নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করব, আপনারা তার পক্ষেই কাজ করবেন। কারণ স্বতন্ত্র আইভী আর নৌকা প্রতীকের আইভী এক কথা নয়। বিশেষ করে একটি কথা মনে রাখতে হবে, নিজেদের মধ্যে দ্বন্দ্ব থাকলেও যথাসময়ে স্বার্থের জন্য আওয়ামী লীগ দ্বন্দ্ব ভুলে এক হয়ে যায়। কাজেই আমরা যদি ঐক্যবদ্ধ থেকে কাজ করি তাহলে ধানের শীষের বিজয় সুনিশ্চিত। এ বিজয় কেউ ঠেকাতে পারবে না।”

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান জানান, বৈঠকে চেয়ারপারসন তাদের কথা শুনেছেন। সেখানে তৃণমূলের নেতারা বেশ কয়েকজনের নাম প্রস্তাব করেছেন। এর মধ্যে আছেন গত নির্বাচনের মেয়রপ্রার্থী ও জেলা বিএনপির সভাপতি তৈমুর আলম খন্দকার, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল, বিএনপি নেতা ও সাবেক সাংসদ আবুল কালাম, আইনজীবী নেতা সাখাওয়াত হোসেন খান ও বিএনপি নেতা আবদুল হাই।


জানতে চাইলে তৈমুর আলম  বলেন, “খালেদা জিয়া নেতাদের কথা শুনছেন। বেশির ভাগই মেয়র পদে আমার নাম প্রস্তাব করেছেন। এখন দলীয় চেয়ারপারসন যাকে মেয়র পদে দলের প্রার্থী করবেন তার পক্ষে সবাই কাজ করবেন।”

উল্লেখ্য, তৈমুর আলম নির্বাচন না করার ব্যাপারে আগেই জানিয়েছেন।

সংবাদমেইল২৪.কম/এন আই/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১০:১৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২২ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত