সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

এখন স্কুল পাকা শিক্ষক কাঁচা: বিভাগীয় উপ-পরিচালক তাহমিনা

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | রবিবার, ২৫ ডিসেম্বর ২০১৬ | প্রিন্ট  

এখন স্কুল পাকা শিক্ষক কাঁচা: বিভাগীয় উপ-পরিচালক তাহমিনা

শিক্ষা অধিদফতরের সিলেট বিভাগীয় উপ-পরিচালক তাহমিনা খাতুন বলেছেন, যখন একজন শিক্ষক সফলতার দ্বারপ্রান্তে পৌছেন তখনই তার কাজের স্বীকৃতি পান। এক্ষেত্রে কুলাউড়া উপজেলার বিদায়ী শিক্ষা  অফিসারকে উল্লেখ করে বলেন, তিনি প্রাথমিক শিক্ষা বিভাগে গুরুত্বপূর্ণ অবদান ও  সফলতা অর্জন করায় শিক্ষা অধিদফতরের গুরুত্বপূর্ণ পদে পদোন্নতি দেয়া হয়েছে। তবে আগে স্কুল ছিলো কাঁচা আর শিক্ষক ছিলেন পাকা,আর এখন শুনি শিক্ষকরা কাঁচা আর স্কুল পাঁকা উপস্থিত শিক্ষকদের উদ্যেশ্যে উল্লেখ করে বলেন, যার যার মেধাকে কাজে লাগিয়ে লোভ লালসা এবং ব্যক্তি স্বার্থের উর্ধে থেকে  শিক্ষার্থীদের কিছু দেয়ার চেষ্টা করবেন। কারন এ পৃথিবীতে কেউ বেঁচে থাকবেন না সবাই একদিন চলে যেতে হবে। তাই এমন কিছু কাজ করে যান মৃত্যুর পর যাতে সবাই স্বরণ করে।  পাশাপাশি স্কুল প্রাঙ্গন ও শিক্ষার্থীদের পরিষ্কার পরিছন্ন রাখার আহবান জানান।

কুলাউড়ায় পদোন্নতি প্রাপ্ত উপজেলা শিক্ষা অফিসার অফিসার মো. শরীফ উল ইসলামের বিদায় সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


(২৫ ডিসেম্বর) রবিবার দুপুরে উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগের উদ্যোগে এ সংবর্ধণা প্রদান করা হয়।

জনমিলন কেন্দ্রে উপজেলা শিক্ষা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলামের সভাপতিত্বে এবং প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও রাবেয়া আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম এবং শিক্ষিকা শামছুন্নাহারের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মো. আলী আহসান, কুলাউড়া উপজেলা ভাইস চেয়ারম্যান নেহার বেগম, কুলাউড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্রাচার্য্য সজল, উপজেলা প্রকৌশলী আবুল হোসেন, কাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান ছালাম,এফআইভিডিপি পরিচালক মজির উদ্দিন,উপজেলা সহকারি শিক্ষা অফিসার মাসুদুর রহমান,মামুনুর রহমান,মোঃ মহিউদ্দিন,ইউআরসির সহকারি ইন্সট্রাক্টর আব্দুল্লাহ হাসান।


সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন বিদায়ী শিক্ষা অফিসার মো. শরীফ উল ইসলাম।

উৎসবমূখর পরিবেশে সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, বিএইচ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কায়ূম, প্রধান শিক্ষক আব্দুল বাছিত, আনোয়ার হোসেন,হাছনা বেগম, জুন্নারা বেগম,নুরজাহান বেগম,নুরুল ইসলাম, সহকারি শিক্ষক ফখর উদ্দিন,আব্দুল মছব্বির,হাবিবুর রহমান,নুরুল ইসলাম,আব্দুল মুহাইমিন,এসএম জামান,ফখরুল ইসলাম,হেনা বেগম,ইদ্রিছ আলী, সামছুন নাহার, শফিকুর রহমান সিদ্দীকি,শুপ্তা ভট্রাচার্য্য,খয়রুল ইসলাম প্রমূখ।


উল্লেখ্য, সিলেট বিভাগের শ্রেষ্ঠ পদকপ্রাপ্ত কুলাউড়ার বিদায়ী শিক্ষা অফিসার মো. শরীফ উল ইসলাম পদোন্নতি পেয়ে শিক্ষা অধিদফতরের উদ্ভাবনী বিশেষজ্ঞ পদে নিয়োগ পেয়েছেন।

সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস

 

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:২৩ অপরাহ্ণ | রবিবার, ২৫ ডিসেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত