বুধবার ১৯ জানুয়ারি, ২০২২ | ৫ মাঘ, ১৪২৮

উৎসবমূখর পরিবেশে দৈনিক মৌমাছি কন্ঠের যাত্রা শুরু

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | রবিবার, ১৮ ডিসেম্বর ২০১৬ | প্রিন্ট  

উৎসবমূখর পরিবেশে দৈনিক মৌমাছি কন্ঠের যাত্রা শুরু

মৌলভীবাজার জেলার পাঠক, লেখক, বিজ্ঞাপণদাতা, শুভাকাঙ্খী, সাংবাদিক ও সর্বসাধারণের দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান ঘটিয়ে উৎসবমূখর পরিবেশে অগ্রযাত্রা শুরু করেছে দৈনিক মৌমাছি কন্ঠ। এ উপলক্ষে র‌্যালী, প্রকাশনা উৎসব, আলোচনা সভা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুর ১২টায় মৌলভীবাজার প্রেসক্লাব প্রাঙ্গনে থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার প্রেসক্লাব প্রাঙ্গনে এসে শেষ হয়। র‌্যালী শেষে প্রকাশনা উৎসব,  আলোচনা সভা, কেক কাটা ও চমকপ্রদ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।


অনুষ্টানের শুরুতে দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি লন্ডন থেকে সবাইকে টেলিফোনে পাঠক,গ্রাহক,শুভানুধ্যায়ী ও অনুষ্ঠানের সকল অতিথিদের সহযোগীতা ও দৈনিক মৌমাছি কন্ঠকে উৎসায়িত করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি আরো বলেন-পত্রিকাটি বিগত ২০ বছর দরে নিয়মিত প্রকাশ হয়ে আসছে আপনাদের ভালবাসায়। মৌমাছি কন্ঠ আপনার-আপনাদের কাজেই সকলের ভালবাসায় আগামী দিনগুলোতে পাশে থেকে কাজ করবে।

সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-১ আসনের সাংসদ ও মহান জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন।


বিশেষ অতিথি হিসেবে ছিলেন মৌলভীবাজার-১ আসনের সাংসদ সৈয়দা সায়রা মহসীন, মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম ও পুলিশ সুপার মো. শাহ জালাল।

এছাড়াও অতিথি ছিলেন মৌলভীবাজার প্রেক্লাবের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট রাধা পদ দেব সজল, মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি ডা. সাদিক আহমদ, মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. অকিল উদ্দিন, সিনিয়র সাংবাদিক সরওয়ার আহমদ, সাংবাদিক নেতা হুমায়েদ আলী শাহীন, শ্রীমঙ্গল প্রেসক্লাব সাধারণ সম্পাদক  মো. ইদ্রিস আলী ও কনকপুর ইউপি চেয়ারম্যান রেজাউর রহমান রেজা প্রমূখ।


দৈনিক মৌমাছি কন্ঠের উপদেষ্ঠা, বিশিষ্ঠ সাহিত্যিক, লেখক, গবেষক ও মৌলভীবাজার জজ কোর্টের সিনিয়র আইনজীবী এডভোকেট মুজিবুর রহমান মুজিবের সভাপতিত্বে ও এডভোকেট সিরাজুল ইসলাম সিরাজীর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদক ও প্রকাশক শেখ সিরাজুল ইসলাম সিরাজ।

উদ্বোধনী অনুষ্ঠানে বর্ণাঢ্য র‌্যালীতে শহরের বিভিন্ন স্তরের জনসাধারণ অংশ নেয়। এছাড়াও শতাধিক সাইকেলের বহর নিয়ে র‌্যালীকে আরো প্রাণচঞ্চল্য করে তোলে মৌলভীবাজার সাইকিং কমিউনিটি।

র‌্যালী শেষে মৌলভীবাজার প্রেসক্লাব মিলনায়তনে শুরু হয় প্রকাশনা উৎসব ও উদ্বোধনী আলোচনা সভা।ফুলের তোড়া দিয়ে দৈনিক মৌমাছি কন্ঠের পক্ষ থেকে প্রথমে অতিথিদেরকে বরণ করে নেন এ. এস. কাকন, তানভীর আঞ্জুম আরিফ, রাশেদুজ্জামান রাসেল ও এমদাদুল হক।

প্রকাশনা উৎসব ও উদ্বোধনী আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদক ও প্রকাশক শেখ সিরাজুল ইসলাম সিরাজ। তিনি বলেন, অকান্ত চেষ্টা ও পরিশ্রমের মাধ্যমে আজ আমরা দৈনিক পত্রিকা হিসেবে আতœপ্রকাশ করছি। একঝাঁক তরুন, মেধাবী ও সাহসী সংবাদকর্মীকে সাথে নিয়ে আমাদের এই পথচলা। আমরা এই জেলার সকল সমস্যা ও সম্ভাবনার কথা সবার কাছে তুলে ধরবো। দৈনিক মৌমাছি কন্ঠ হবে মৌলভীবাজার জেলার মাটি ও মানুষের প্রাণের পত্রিকা।

বক্তব্য প্রদানকালে সকল বিশেষ অতিথি ও বক্তাগন দৈনিক মৌমাছি কন্ঠের উত্তোরোত্তর সাফল্য কামনা করেন। এবং সবাই প্রশংসা করে বলেন সাপ্তাহিক থেকে দৈনিকে প্রকাশনার এই সময়োপযোগি সিদ্ধান্ত নিয়েছে দৈনিক মৌমাছি কন্ঠ।

প্রধান অতিথির বক্তব্যে মৌলভীবাজার-১ আসনের সাংসদ ও মহান জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন বলেন, “মিডিয়াকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ব  বলা হয়। তাই কর্তব্যের মানদন্ডে দৈনিক মৌমাছি কন্ঠের দায়বদ্ধতা অনেক। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে দৈনিক মৌমাছি কন্ঠকে এই গুরু দায়িত্ব পালন করতে হবে।”

বিশেষ অতিথি হিসেবে মৌলভীবাজার-১ আসনের সাংসদ সৈয়দা সায়রা মহসীন বলেন, “সৈয়দ মহসীন আলীও একজন সাংবাদিক ছিলেন। তিনি ছিলেন মিডিয়া বান্ধব। আমার মেয়েও সাংবাদিক। আমিও সকল মিডিয়া ও সাংবাদিকদের পাশে আছি এবং থাকবো।

মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম বলেন, “দৈনিক মৌমাছি কন্ঠের এই অগ্রযাত্রায় আমাদের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে। একটি নিরপেক্ষ ও ভালো দৈনিক এই জেলার প্রয়োজন ছিলো। সেটা যেনো পূরণ করতে পারে দৈনিক মৌমাছি কন্ঠ।”

পুলিশ সুপার মো. শাহ জালাল বলেন, “পুলিশ প্রশাসনের পক্ষ থেকে দৈনিক মৌমাছি কন্ঠের জন্য সার্বিক সহযোগিতা থাকবে। অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে যেন প্রতিবাদী হয়ে কাজ করে এই পত্রিকা।” হাটি-হাটি, পা-পা করে মৌমাছি কন্ঠ পত্রিকা দৈনিকে রূপান্তরিত হয়েছে। ত্রৈমাসিক পত্রিকা হিসেবে যাত্রা শুরু করেছিলো ১৯৯৪ সালে। মাসিক পত্রিকা হিসেবে যাত্রা শুরু করে ২০০০ সালে। এরপরই মাত্র তিন বছরের মাথায় ২০০৪ সাল থেকে সাপ্তাহিক পত্রিকা হিসেবে মৌমাছি কন্ঠ নিয়মিত প্রকাশিত হয়। কিন্তু পাঠকের ব্যাপক চাহিদা এবং অনুরোধে সাপ্তাহিক থেকে দৈনিক পত্রিকা হিসেবে অনুমোদন পেয়ে ২০১৬ সালের মহান বিজয়ের এই মাস থেকে যাত্রা শুরু করেছে দৈনিক মৌমাছি কন্ঠ। সাপ্তাহিক থেকে দৈনিক। তা-ও আবার বিজয়ের মাসে। মৌলভীবাজার জেলাবাসীর জন্য এর চেয়ে আনন্দ আর কী হতে পারে? তাইতো উদ্বোধনের বেশ কয়েকদিন আগ থেকে এখনো জেলার হাটে-মাঠে, দোকান-পাটে, সবখানে মৌমাছি কন্ঠের এই সময়োপযোগি পথচলাকে স্বাগত জানানো হচ্ছে। এখন সবার একটাই চাওয়া- দৈনিক মৌমাছি কন্ঠ যেন প্রতি সকালে যায় পাওয়া।

সংবাদমেইল২৪.কম/শরীফ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৩:৩৩ অপরাহ্ণ | রবিবার, ১৮ ডিসেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত