মঙ্গলবার ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮

উপজেলা নির্বাহী কর্মকর্তাদের জন্য আরও ৫০টি পাজেরো কেনা হচ্ছে

অনলাইন ডেস্ক : | রবিবার, ১৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

উপজেলা নির্বাহী কর্মকর্তাদের জন্য আরও ৫০টি পাজেরো কেনা হচ্ছে

ছবি: সংগৃহীত

সারা দেশে উপজেলা পর্যায়ে কর্মরত উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) জন্য ৫০টি মিতসুবিশি পাজেরো জিপ কিনছে সরকার। গাড়িগুলো কেনা হবে সরকারি প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড থেকে। প্রতিটি মিতসুবিশি পাজেরো স্পোর্টস কিউএক্স জিপের দাম পড়বে ৯০ লাখ ৩১ হাজার টাকা। মোট ব্যয় হবে ৪৫ কোটি ১৫ লাখ টাকার বেশি।


রোববার অর্থনৈতিক বিষয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এসব জিপ কেনার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এতে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সামসুল আরেফিন সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে ও জনস্বার্থে ইউএনওদের ব্যবহারে প্রতিস্থাপক হিসেবে ৫০টি গাড়ি কেনা হবে এবং এগুলো কেনা হবে সরাসরি ক্রয় পদ্ধতিতে (ডিপিএম)। কারণ, উন্মুক্ত দর পদ্ধতিতে কেনাটা সময়সাপেক্ষ। এরআগে গত বছরের ফেব্রুয়ারি মাসেও একইভাবে অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে ইউএনওদের জন্য ৫০টি পাজেরো গাড়ি কেনার সিদ্ধান্ত হয়েছিল। তখন প্রতিটির দাম ছিল ৯৪ লাখ টাকা। সে হিসাবে ৫০টির দাম ছিল ৪৭ কোটি টাকা।


অর্থ মন্ত্রণালয় জানায়, সরকারি যানবাহন অধিদপ্তর ২০০৬-০৭ অর্থবছর থেকে ইউএনওদের সরকারি ও দাপ্তরিক কাজে ব্যবহারের জন্য জিপ গাড়ি কেনায় বরাদ্দ দিয়ে আসছে। বর্তমানে পুরোনো জিপগুলোর আয়ুষ্কাল শেষ হয়ে এসেছে। ফলে মেরামত করে প্রশাসনিক ও দৈনন্দিন কার্যক্রম পরিচালনার গতি কমে যাচ্ছে। সূত্র: যুগান্তর

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১১:৩৯ অপরাহ্ণ | রবিবার, ১৭ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত