শুক্রবার ৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ অগ্রহায়ণ, ১৪২৮

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ইবি প্রতিনিধি : | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নানা আয়োজনের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে এখনো পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের যে অর্জন রয়েছে আমরা এতেই সন্তুষ্ট থাকতে চাই না। আমরা দেশের শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয়ের কাতারে দাঁড়াতে চাই। শ্রেষ্ঠতর হতে শ্রেষ্ঠতম হতে চাই। শুধু উদযাপনের দিন নয়, আজ প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার দিন। আমাদের নিজের কাছেই প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে যে, আমাদের প্রতিষ্ঠান, স্বদেশ ও জনগোষ্ঠীকে এগিয়ে নিতে আমরা যার যার দায়িত্ব পালন করে যাব।


তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে মেগা প্রকল্পের অধীনে ব্যাপক অবকাঠামোগত নির্মাণ ও সম্প্রসারণ কাজ এগিয়ে চলেছে। ইতোমধ্যেই দুটি দশতলা আবাসিক হলের নির্মাণকাজ চলছে। আরও একটি দশতলা হল নির্মাণ করা হবে। আবাসিক হলগুলোর নির্মাণ শেষ হলে নতুন করে পাঁচ হাজার শিক্ষার্থীর আবাসনের ব্যবস্থা করা সম্ভব হবে। এতে শিক্ষার্থীদের আবাসন সমস্যা অনেকাংশে কমবে।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহবায়ক ও প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া।


এর আগে সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। এ সময় শান্তির প্রতীক পায়রা অবমুক্তকরণ ও বেলুন উড়ানো হয়। পরে এক বর্ণাঢ্য র্যা লি বের হয়। র্যা লিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘বাংলা মঞ্চে’ আলোচনাসভায় মিলিত হয়।

আলোচনা শেষে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয় ও শিক্ষার্থীদের অংশগ্রহণের এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


এ দিকে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে পৃথকভাবে কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় জিয়া পরিষদ, সাদা দল ও ছাত্রদল। তারা পৃথকভাবে বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তরে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা জানান।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:৩৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত