সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

ইনিংসের তৃতীয় ওভারেই ব্রেক থ্রু উপহার দিলেন সাইফউদ্দিনের

স্পোর্টস ডেস্ক : | বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

ইনিংসের তৃতীয় ওভারেই ব্রেক থ্রু উপহার দিলেন সাইফউদ্দিনের

ইনিংসের তৃতীয় ওভারেই ব্রেক থ্রু উপহার দিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। তার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন পাপুয়া নিউগিনির ওপেনার লিগা সিকা।

এর আগে টস জিতে ৭ উইকেটে ১৮১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ। ইনিংসের শেষ ওভারে রীতিমতো তাণ্ডব চালান মোহাম্মদ সাইফউদ্দিন। শেষ ওভারেই ২০ রান আদায় করে নেয় বাংলাদেশ।


মোহাম্মদ সাইফউদ্দিন ইনিংসের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে মাত্র ৬ বলে এক চার আর দুই ছক্কায় করেন অপরাজিত ১৯ রান। তার কারণেই পাপুয়া নিউগিনির বিপক্ষে ১৮১ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে খেলতে হলে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। এমন কঠিন সমীকরণের ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৮১ রান করে টাইগাররা। দলের হয়ে ২৮ বলে ৩ চার ও তিন ছক্কায় সর্বোচ্চ ৫০ রান করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া ৩৭ বলে ৪৬ রান করে ফেরেন সাবেক অধিনায়ক সাকিব আল হাসান।


বৃহস্পতিবার ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাটিং করে বাংলাদেশ।এদিন ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন আগের ম্যাচে ৬৪ রানের ম্যাচজয়ী ইনিংস খেলা ওপেনার মোহাম্মদ নাঈম শেখ।

৭.১ ওভারে ২৩ বলে এক চার ও এক ছক্কায় ২৯ রান করে ফেরেন লিটন দাস। ১০.২ ওভারে দলীয় ৭২ রানে নাঈম-লিটনের মতো ক্যাচ তুলে দিয়ে ফেরেন মুশফিক। আবারো সুযোগ হাতছাড়া হয় সাকিব আল হাসানের। আগের ম্যাচে মতো এদিনও ফিফটির দোরগোড়ায় গিয়ে হোঁচট খেলেন এই অলরাউন্ডার। টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে ৪২ রান করা সাকিব এদিন ফেরেন ৩৭ বলে ৩ ছক্কায় ৪৬ রান করে।


সাকিব আউট হওয়ার পর দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২৭ বলে ফিফটি তুলে নিয়ে পরের বলেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন এই অধিনায়ক। মাহমুদউল্লাহ রিয়াদ আউট হওয়ার পর শূন্যরানে ক্যাচ তুলে দিয়ে ফেরেন নুরুল হাসান সোহানও। একের পর এক ক্যাচ তুলে দিয়ে ফেরেন নাঈম শেখ, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও নুরুল হাসান সোহান।

টুর্নামেন্টের বাছাই পর্বে নিজেদের প্রথম খেলায় স্কটল্যান্ডের বিপক্ষে হেরে খাদের কিনারায় উপনীত টাইগাররা। দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। সুপার ১২তে খেলতে হলে আজ পাপুয়া নিউগিনির বিপক্ষে জয়ের পাশাপাশি স্কটল্যান্ড-ওমানের ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে মাহমুদউল্লাহ রিয়াদদের।

রাত ৮টার ম্যাচে যদি স্কটল্যান্ড জিতে যায় তাহলে সুপার ১২তে স্কটল্যান্ডের সঙ্গে বি গ্রুপ থেকে উঠবে বাংলাদেশ। আর যদি ওমান জিতে যায় তাহলে কপাল পুড়বে বাংলাদেশ দলের। বিশ্বকাপের মূল পর্বের আগেই দেশে ফিরতে হবে সাকিব-মাহমুদউল্লাহদের।

কারণ প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে ১০ উইকেটের বড় ব্যবধানে জিতে রান রেটে বাংলাদেশের চেয়ে এগিয়ে রয়েছে স্বাগতিক ওমান। তাই রান রেটে এগিয়ে থাকায় মূল পর্বে চল যাবে ওমান।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:২৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত