মঙ্গলবার ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮

ইতালির রোমে বর্ণাঢ্য পিঠা উৎসব

প্রবাস ডেস্ক : | শনিবার, ৩০ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

ইতালির রোমে বর্ণাঢ্য পিঠা উৎসব

প্রতি বছরের ন্যায় এবারও রোমের মালিয়ানাবাসী উদযাপন করেছে বর্ণাঢ্য পিঠা উৎসব। আমরা বন্ধুমহল এর সার্বিক সহযোগিতায় ইতালির রাজধানী রোমের স্থানীয় একটি পার্কে দিন ব্যাপী এই আয়োজনে উপস্থিত ছিলেন রাজনৈতিক, সামাজিক ও আঞ্চলিক সংগঠনের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ।

এসময় ব্যতিক্রম এই ধরনের অনুষ্ঠান আয়োজন করার জন্য সামাজিক সংগঠন আমরা বন্ধু মহলকে ধন্যবাদ জ্ঞাপন করেন আমন্ত্রিত অতিথিরা। সেই সঙ্গে তারা সংগঠনটির আয়োজিত সামাজিক আয়োজন গুলোর পাশে থাকার ও অঙ্গীকার ব্যক্ত করেন। দেশীয় হরেক রকমের পিঠার এই আয়োজনে স্থানীয় নারীদের বিশেষ কৃতিত্ব ছিল। শত ব্যস্ততার মাঝেও যে নারীদের হাতের ছোঁয়াতে এই আয়োজন প্রাণবন্ত হয়ে উঠেছে তারা হলেন, রাজিয়া সুলতানা পুতুল, হোসনে আরা, শশী আলম রুমা, খালেদা শিকদার সহ অনেকে।


গুনী এই নারীরা বলেন, বাংলাদেশের এই পিঠা উৎসবের ঐতিহ্য কে আগামী প্রজন্মদের কাছে তুলে ধরতেই মূলত এই প্রচেষ্টা অব্যাহত রাখা। আমরা চাই প্রবাসের মাটিতেও এই আগামী প্রজন্ম যেন দেশীয় আবহে নিজেদের মনন ও মানসিক বিকাশে পরিপূর্ণ পরিবেশ পায়। আর সেই লক্ষেই আমাদের সকল প্রচেষ্টা।

অনুষ্ঠানে,আমরা বন্ধু মহল্ এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন মনোয়ার মৃধা, বজলুর রশীদ, শফিকুল ইসলাম, মো. মাসুদ পারভেজ, মো. সান্টু মিয়া, শাহ মোয়াজ্জেম শিকদার, আরিফুল ইসলাম, জাহাঙ্গীর ইসলাম, গিয়াস উদ্দিন।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১:৫৪ পূর্বাহ্ণ | শনিবার, ৩০ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত