শনিবার ১৩ আগস্ট, ২০২২ | ২৯ শ্রাবণ, ১৪২৯

ইতালির মূলধারার রাজনীতিতে বাংলাদেশের পাপিয়া

ইতালি সংবাদদাতা: | রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

ইতালির মূলধারার রাজনীতিতে বাংলাদেশের পাপিয়া

ইতালির সিটি নির্বাচনে লড়বেন বাংলাদেশের পাপিয়া আক্তার আরসি। আগামী ৩-৪ অক্টোবর রোমের সিটি নির্বাচন। এই নির্বাচনে রোমে প্রথমবারের মতো একাধিক বাংলাদেশি পদপ্রার্থী রয়েছেন। এর মধ্যে পাপিয়া রোমের পার্শ্ববর্তী শহর থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন। সরাসরি ইতালির অন্যতম দল ডেমোক্রেটিকের(পিডি) সমর্থন নিয়ে তিনি ইতালিয়ান প্রার্থীদের সাথে লড়াই করবেন রোমের ফ্রাসকাটি নির্বাচনী এলাকায়। এরই ধারাবাহিকতায় তিনি নির্বাচনী এলাকায় ভোটারদের সাথে নানা বিষয়ে মতবিনিময় অব্যাহত রেখেছেন।

পাপিয়া আক্তার রোমের ফ্রাসকাটি শহরে দীর্ঘ ২৫ বছরের বেশি সময় ধরে বসবাস করছেন। তিনি কর্মজীবনের শুরুতে ইতালিতে ন্যাশনাল সিভিল সার্ভিস করেন। পাপিয়া আরসি রোমার নির্বাচিত ডিরেক্টর এবং বাংলাদেশসহ বিভিন্ন দেশের অভিবাসীদের জন্য আইনি নির্দেশিকা ডেস্কে দায়িত্বপ্রাপ্ত একজন কর্মকর্তা। এছাড়া তিনি বিভিন্ন আশ্রয়প্রার্থী এবং শরণার্থী(অংুষঁস ংববশবৎং ধহফ জবভঁমববং) প্রকল্পের আইনকর্মী; যাদের দায়িত্ব নিপীড়িত মানুষের জন্য আন্তর্জাতিক সুরক্ষা চাওয়া এবং বিশেষ করে নারীদের জন্য নিবেদিত হয়ে সহায়তা দিতে কাজ করেন। দশ বছরেরও বেশি সময় ধরে তিনি ইতালিতে সরকারি এবং বেসরকারি উভয় সংস্থার সাথে বাংলাদেশিদের সাংস্কৃতিক মধ্যস্থতাকারী হিসেবে সহযোগিতা করে যাচ্ছেন। সমাজের উঁচু-নিচু প্রতিটি স্তর থেকে নাগরিকদের ক্ষমতায় অংশগ্রহণে বিশ্বাসী তিনি। পাপিয়া আক্তারের নির্বাচনী এলাকা ফ্রাসকাটিতে নাগরিকদের জন্য এমন একটি প্রশাসন চাচ্ছেন যা অর্থনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক উন্নতিসহ শহরের মান বৃদ্ধিতে গুরুত্ব দেবে এবং বাস্তবায়ন করবে। এর ফলে আরও আধুনিক, উন্নত, মানবিক, জনগণের অন্তর্ভুক্তিমূলক শহরে উন্নীত হয়।


সম্প্রতি তিনি এক সংবাদ সম্মেলনে অনেক কথা তুলে ধরেন। তিনি মনে করেন, জনগণের স্বতঃস্ফূর্ত কর্মজীবন সম্মিলিত একটি শহর হলো একটি নিরাপদ ও আদর্শ শহর। নির্বাচনে পাপিয়াকে সহযোগিতা করেছেন আরাফাত তালুকদার, প্রধান সমন্বয়কারী নির্বাচন গণসংযোগ। পাপিয়া বলেন, আপনাদের মাধ্যমে আমি আমার প্রিয় জন্মভূমির সব বাংলাদেশি জনগণের কাছে দোয়া প্রত্যাশা করি। আসন্ন নির্বাচনে যেন জয়ী হয়ে প্রবাসে দেশবাসীর সুনাম বৃদ্ধি করতে পারি।

উল্লেখ্য, পাপিয়া ছাড়াও আসন্ন নির্বাচনে লড়বেন বাংলাদেশি বংশোদ্ভূত ইতালিয়ান নাগরিক পৌর প্রেসিডেন্ট প্রার্থী কেএম লোকমান হোসেন, কাউন্সিলর লায়লা শাহ, সাংবাদিক জুমানা মাহমুদ, ওয়াদুদ মিয়া, এমডি আব্দুল ওয়াদুদ মিয়া, শহীদ উল্লাহ প্রমুখ।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১:০৭ পূর্বাহ্ণ | রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত