রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো থেকে ১০ হাজার লোক নেবে ফেসবুক

সংবাদমেইল ডেস্ক | মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো থেকে ১০ হাজার লোক নেবে ফেসবুক

সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুক ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) দেশগুলো থেকে ১০ হাজার জনকে নিয়োগ দেওয়ার পরিকল্পনা করছে। সোমবার ফেসবুকের পক্ষ থেকে এমন ঘোষণা দেওয়া হয়। তারা ‘মেটাভার্স’ নামের  প্রযুক্তি নিয়ে কাজ করবেন। খবর এএফপির।

মেটাভার্স হলো ইন্টারনেটের মাধ্যমে ভার্চ্যুয়াল রিয়েলিটিকে উপভোগ করার একটি পদ্ধতি। এই প্রযুক্তিকে ভবিষ্যৎ বলে মনে করছে ফেসবুক।  মেটাভার্স প্রযুক্তিতে ভার্চ্যুয়াল রিয়েলিটি চশমা ব্যবহারের মাধ্যমে পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে যোগাযোগ করা সম্ভব হবে। এ প্রযুক্তি এতটাই নিখুঁত হবে যে ব্যবহারকারীদের মনেই হবে না তারা ঘটনাস্থলে সশরীর উপস্থিত নেই।

এক পোস্টে ফেসবুকের পক্ষ থেকে বলা হয়, মেটাভার্সের মাধ্যমে নতুন সব সৃজনশীল, সামাজিক ও অর্থনৈতিক সম্ভাবনার দরজা খুলে যেতে পারে। আর শুরুতে ইউরোপের বাসিন্দাদের হাত ধরেই এটি গড়ে উঠবে।

আগামী পাঁচ বছরের জন্য চাকরির এই সুবর্ণ সুযোগ পাবেন ইইউভূক্ত দেশগুলোর নাগরিকরা, বিশেষ করে যারা ‘উচ্চ দক্ষতাসম্পন্ন প্রকৌশলী’।

ফেসবুকের পক্ষ থেকে বলা হয়, ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোতে একটি বিশাল ভোক্তা বাজার, শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় এবং সেরা মানের মেধাবীরা রয়েছেন। এ সুবিধার কারণে এসব দেশ প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর বিনিয়োগের ক্ষেত্রে দারুণ একটি জায়গা।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:৪১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত