রবিবার ৫ ডিসেম্বর, ২০২১ | ২০ অগ্রহায়ণ, ১৪২৮

ইউপি নির্বাচন: সুনামগঞ্জ ও মধুপুর ৬২ জন বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

অনলাইন ডেস্ক : | বৃহস্পতিবার, ২৫ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

ইউপি নির্বাচন: সুনামগঞ্জ ও মধুপুর ৬২ জন বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রতীক নৌকার বিরুদ্ধে প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীদের পক্ষে কাজ করায় টাঙ্গাইলের মধুপুর উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের ৫৭ নেতাকর্মীকে বহিষ্কারের প্রস্তাব কেন্দ্রে পাঠানো হয়েছে। এ ছাড়া সুনামগঞ্জ সদর উপেজলা ও শান্তিগঞ্জ উপজেলার ইউনিয়নে পাঁচ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।

মধুপুর (টাঙ্গাইল) : ২৮ নভেম্বর মধুপুর উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে শুধু আলোকদিয়া, গোলাবাড়ী ও মির্জাবড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ হবে। এর মধ্যে আলোকদিয়া ও মির্জাবাড়ী ইউনিয়নে ৫৭ জনকে বহিষ্কারের প্রস্তাব করা হয়েছে। অপর ইউনিয়ন গোলাবাড়ীতে দলের কোনো সিদ্ধান্ত হয়নি বলে দলীয় সূত্র জানিয়েছে।


বহিষ্কারের তালিকায় আছেন-আলোকদিয়া ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আবু সাঈদ খান সিদ্দিক, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন আহমাদ, ওয়ার্ড নেতা ইকবাল হোসেন, ইউনিয়ন যুবলীগের সভাপতি বদিউজ্জামান বাদল, সহসভাপতি আবুল কালাম আজাদ, মধুপুর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল হক রুবেল, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আমিনুল ইসলাম বাদল, সাধারণ সম্পাদক ময়েন উদ্দিন, ইউনিয়ন ছাত্রলীগের শামীম হোসেন সাগরসহ ১০ জন।

মির্জাবাড়ী ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান সাদিকুল ইসলাম দলীয় মনোনয়ন পেয়েছেন। দলীয় এ সিদ্ধান্ত অমান্য করে মির্জাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আজহারুল ইসলাম ওরফে আজাহার মাস্টার বিদ্রোহী প্রার্থী হয়েছেন। মধুপুর উপজেলা আওয়ামী লীগ তাকে বহিষ্কারের তালিকায় রেখেছে। তার পক্ষে কাজ করার দায়ে ৪৭ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে মির্জাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন সরকার, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক হায়দার আলী, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক আকেছ আলী খানসহ ১০ জন আছেন।


এ ছাড়া রয়েছেন ২নং ওয়ার্ড আওয়ামী লীগের দুজন সহসভাপতি তাহের আলী ও আশরাফ আলী, সাধারণ সম্পাদক ফরমান হোসেন ফরহাদসহ পাঁচজন, ৩নং ওয়ার্ডের চারজন সহসভাপতি আজহার আলী, আব্দুল মোতালেব, হিরা মিয়া ও শাহজাহান আলী সাজুসহ ৬ জন, ৪নং ওয়ার্ডে দুজন সহসভাপতি মোফাজ্জল হোসেন, মোহাম্মদ সানিসহ পাঁচজন, ৫নং ওয়ার্ডে সভাপতি জোয়াহের আলী, সহসভাপতি মকবুল হোসেন ও তুলা মিয়া, সাধারণ সম্পাদক আকেছ আলী খানসহ ১০ জন, ৬নং ওয়ার্ডের সহসভাপতি মো. আব্দুল জলিল, ৭নং ওয়ার্ডের সভাপতি সাখাওয়াত হোসেন, সাংগঠনিক সম্পাদক বাদল মিয়া ও কোষাধ্যক্ষ আবু তাহেরসহ তিনজন, ৮নং ওয়ার্ডের সহসভাপতি আব্দুল গনি মিয়া ও ৯নং ওয়ার্ডের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক বাদশা মিয়া, কৃষিবিষয়ক সম্পাদক সাইফুল ইসলামসহ তিনজন। এ ছাড়া মির্জাবাড়ী ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শাহজাহান আলী সাজু ও যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দিন ভূইয়া এবং কৃষক লীগের সভাপতি মো. আইয়ুব আলী বহিষ্কারাদেশভুক্ত। টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফিউদ্দিন মনি ও সাধারণ সম্পাদক ছরোয়ার আলম খান আবু স্বাক্ষরিত বহিষ্কারাদেশ কেন্দ্রে পাঠানো হয়েছে।

সুনামগঞ্জ : আওয়ামী লীগ থেকে বহিষ্কৃতরা হলেন-সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জাহাঙ্গীরনগর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আব্দুল কাদির, সুরমা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তাজুল ইসলাম ও সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য আমীর হোসেন রেজা, গৌরারং ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সারোয়ার আহমদ ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা জয়কলস ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল বাসিত সুজন।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:০৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত