রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

ইউনিয়ন পরিষদ নির্বাচন: বড়লেখায় চেয়ারম্যান পদে এক পরিবারেই ৪ জন

বড়লেখা সংবাদদাতা :: | বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

ইউনিয়ন পরিষদ নির্বাচন: বড়লেখায় চেয়ারম্যান পদে এক পরিবারেই ৪ জন

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৬ জন প্রার্থী।

এরমধ্যে বর্তমান চেয়ারম্যান আজির উদ্দিন, তার ছোট ভাই শরফ উদ্দিন, ছেলে মাসুম আহমদ হাসান ও ভাগ্নে সাইদুর রহমানের নামও রয়েছে।


মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন মঙ্গলবার (২ নভেম্বর) বিকেল ৫টা পর্যন্ত এসব প্রার্থীরা সংশ্লিষ্ট ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।

একই পরিবার থেকে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী হওয়ার ঘটনায় উপজেলায় কৌতূহলের সৃষ্টি করেছে।


আজির উদ্দিন বড়লেখা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য। তিনি গত বার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকা প্রতীক অংশ নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।

এবার উপজেলা থেকে কেন্দ্রে পাঠানো প্রার্থী তালিকায় তার নাম দেওয়া হয়নি। তাই তিনি স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন। পাশাপাশি পরিবারের আরও তিনজনকে প্রার্থী করেছেন।


কথা বলে জানা গেছে, মনোনয়নপত্র জমা দিলেও তারা নির্বাচনে একে অপরের প্রতিদ্বন্দ্বী থাকবেন না। ব্যাকআপ হিসেবে বর্তমান চেয়ারম্যান তিনজনকে প্রার্থী করিয়েছেন। এটা তার কৌশল।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে উপজেলার ১০ ইউনিয়নে ৪৬ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে দক্ষিণভাগ দক্ষিণ ইউপিতে একই পরিবারের চার জন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছেন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা বর্তমান চেয়ারম্যানের ছেলে মাসুম আহমদ হাসান বলেন, ‘এটা একটা নির্বাচনী কৌশল। বাছাই শেষে আমাদের তিন জনের মনোনয়নপত্র প্রত্যাহার করার চিন্তাভাবনা আছে।’

প্রসঙ্গত, তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর বড়লেখার ১০ ইউনিয়নের ভোটগ্রহণ হবে। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার ১১ নভেম্বর।

 

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:২৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত