মঙ্গলবার ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮

ইংল্যান্ডকে হারিয়েও সেমিতে যাওয়া হলো না দক্ষিণ আফ্রিকার

অনলাইন ডেস্ক : | রবিবার, ০৭ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

ইংল্যান্ডকে হারিয়েও সেমিতে যাওয়া হলো না দক্ষিণ আফ্রিকার

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে গ্রুপ-১ এর শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারাল দক্ষিণ আফ্রিকা। শনিবার শারজায় কাগিসো রাবাদার হ্যাটট্রিকে প্রোটিয়ারা জয় পেয়েছে ১০ রানে। এটি সুপার টুয়েলভে দক্ষিণ আফ্রিকার চতূর্থ জয়। তবে নেট রানরেটে অস্ট্রেলিয়ার চেয়ে পিছিয়ে থাকায় সেমিতে যাওয়া হলো না বাভুমাদের।
দক্ষিণ আফ্রিকার দেওয়া ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৭৯ রান তুলতে সক্ষম হয় ইংল্যান্ড। মঈন আলী সর্বোচ্চ ৩৭ রান করেন। এছাড়া ডেভিড মালান ৩৩ ও লিয়াম লিভিংস্টোন ২৮ রান করেন। হ্যাটট্রিক করা রাবাদা ৪৮ রানে তিন উইকেট পান। এছাড়া তাবরাইজ শামসি ও ড্যান প্রিটোরিয়াস দুটি করে উইকেট নেন।এর আগে, টসে হেরে আগে ব্যাটিং করে ২০ ওভারে ২ উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। দক্ষিণ আফ্রিকার বড় সংগ্রহে বড় অবদান রাশি ভ্যান ডার ডুসেন ও এইডেন মার্করামের। ডুসেন ৬০ বলে ৬ ছক্কা ও ৫ চারে অপরাজিত ৯৪ রান করেন। মার্করাম ২৫ বলে ৪ ছক্কা ও ২ চারে অপরাজিত ৫২ রানের ইনিংস খেলেন। কুইন ডি কক ২৭ বলে ৩৪ রান করেন।
সেমিফাইনালে যেতে ইংল্যান্ডকে ম্যাচে ১৩১ বা এর কম রানে আটকে রাখতে হতো দক্ষিণ আফ্রিকার। তবে তা করতে পারেনি তেম্বা বাভুমার নেতৃত্বাধীন দল। বরং ইংলিশরা জয়ের পথেই ছুটছিল। শেষ ৬ বলে ১৪ রান দরকার ছিল ২০১০ আসরের চ্যাম্পিয়নদের। তবে রাবাদা শেষ ওভার করতে এসে প্রথম তিন বলেই উইকেট তুলে নেন। ক্রিস ওকস, ওয়েন মরগান ও ক্রিস জর্ডানকে ফিরিয়ে হ্যাটট্রিক পূরণ করেন। ইংল্যান্ডের তাই জয় তুলে নেওয়া হয়নি। ম্যাচসেরা হয়েছেন রাশি ভ্যান ডার ডুসেন।
তবে পাঁচ ম্যাচের চারটিতেই জেতা ইংলিশরা ৮ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েছে ঠিকই। সমান জয়ে সমান পয়েন্ট পাওয়া অস্ট্রেলিয়া নেট রানরেটে পিছিয়ে থাকায় দ্বিতীয় হয়েছে। এই নেট রানরেটের কারণেই ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সমান ৮ পয়েন্ট নিয়েও দক্ষিণ আফ্রিকা বিদায় নিয়েছে আসর থেকে। শেষ চারে অস্ট্রেলিয়ার সম্ভাব্য প্রতিপক্ষ পাকিস্তান।

 


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১:২৩ পূর্বাহ্ণ | রবিবার, ০৭ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত