শুক্রবার ৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ অগ্রহায়ণ, ১৪২৮

আসুন পুরুষের ওপর থেকে চাপ কমাই

নিজস্ব প্রতিবেদক | শুক্রবার, ১৯ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

আসুন পুরুষের ওপর থেকে চাপ কমাই

আজ (১৯ নভেম্বর) ছিল বিশ্ব পুরুষ দিবস। নারী দিবসের মতো পুরুষ দিবস এতটা আলোচিতও নয়। সমাজে নারীদের সমস্যা নিয়ে যতটা নড়াচড়া হয় পুরুষরা বলতে গেলে সে জায়গায় অনেকটাই বঞ্চিত। অনেক ক্ষেত্রে অবহেলা, মানসিক নির্যাতন, গুরুত্বহীনতার চাপে পড়ে পুরুষরা। তবে সমাজে এসব নিয়ে কথা কমই শোনা যায়। এক্ষেত্রে পুরুষদের পাশে দাঁড়িয়েছেন কণ্ঠশিল্পী ও সংবাদ পাঠিকা লোপা হোসেইন
শুক্রবার সন্ধ্যায় পুরুষ দিবস নিয়ে সামাজিক মাধ্যমে এক পোস্ট দেন তিনি।
লোপা হোসেইনের ফেসবুক পোস্টটি পাঠকদের জন্য তুলে ধরা হল-
এদেশে একটা ছেলেকে স্কুলে ভর্তি হবার পর থেকেই শুনতে হয় যে তাকে পরিবারের দায়িত্ব নিতে হবে। তাই তাকে ভালো রেজাল্ট করতে হবে, ভালো চাকরি পেতে হবে, ইনকাম করে পরিবারের সবার ভরণপোষণের দায়িত্ব নিতে হবে। লেখাপড়ায় ভালো না হলে অপমান সহ্য করা, যেভাবেই হোক টাকা কামানো, ইনকাম কম হলে সবার অসন্তুষ্টি সহ্য করা, একটু একটু করে সন্তানদের জন্য জমা করা, এরপর সন্তানরা বড় হয়ে রোজগারি-সংসারি হয়ে গেলে অনেক পরিবারেই পুরনো আসবাবপত্র হয়ে পড়ে থাকা… এক পাহাড় সমান চাপ বুকে নিয়ে চলতে চলতে বেশিরভাগের পরিণতি হয় হার্ট অ্যাটাক।
আসুন, পুরুষের ওপর থেকে চাপ কমাই। সন্তানদের শেখাই যে পরিবারের দায়িত্ব ছেলে এবং মেয়ে উভয়কেই নিতে হবে, উভয়কেই ক্যারিয়ার সচেতন হতে হবে। স্ত্রীরা ঘুষ খাওয়া, দুর্নীতিবাজ স্বামীদের বোঝায় যে অল্প আয়েও সুখী হওয়া যায়। সেইসাথে আর্থিকভাবে স্বাবলম্বী হয়ে পরিবারের খরচ সমানভাবে বহন করার দায়িত্ব নিই। আর সন্তানরা আবদার করার আগে ভাবি বাবার ইনকাম কত।
আন্তর্জাতিক পুরুষ দিবসের শুভেচ্ছা।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১০:৩২ অপরাহ্ণ | শুক্রবার, ১৯ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত