বৃহস্পতিবার ২০ জানুয়ারি, ২০২২ | ৬ মাঘ, ১৪২৮

আশকোনায় অভিযান সমাপ্ত, নিহত ২

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | শনিবার, ২৪ ডিসেম্বর ২০১৬ | প্রিন্ট  

আশকোনায় অভিযান সমাপ্ত, নিহত ২

ঢাকা: রাজধানীর আশকোনায় চলমান জঙ্গি বিরোধী অভিযান সমাপ্ত হয়েছে।

(২৪ ডিসেম্বর) শনিবার বিকেল পৌনে ৪টার দিকে ঘটনাস্থলে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।


তিনি জানান, অভিযানে দুইজন নিহত, একজন আহত এবং চারজন আত্মসমর্পণ করেছেন।

একটি রক্তপাতহীন অভিযান চালানোর পরিকল্পনা ছিল জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমাদের পুলিশ বাহিনীর পক্ষ থেকে অনেকবার বলা হয়েছে, তাদের আত্মসর্মপনের জন্য। এক পর্যায়ে মেজর জাহিদের (রূপনগর অভিযানে নিহত জঙ্গি) স্ত্রী এবং বাড়িটি ভাড়া করা জঙ্গি মুসার স্ত্রী দুই শিশুসহ আত্মসমর্পণ করেন।”


পরে বাড়িটির ভেতরে আরো তিনজন ছিল জানিয়ে মন্ত্রী বলেন, “তারা কিছুতেই আত্মসমর্পণ করতে চাচ্ছিল না। কিন্তু পুলিশ চরম ধৈর্যের পরিচয় দিয়ে যাচ্ছিল। প্রশাসনে পক্ষ থেকে তাদের আত্মসমর্পনের আহ্বান জানানো হচ্ছিল বারবার। দীর্ঘ সময় পর জঙ্গি সুমনের স্ত্রী বললো বের হয়ে আসবে। পরে একজন শিশুকে সঙ্গে নিয়ে বের হয়ে আসেন ওই নারী। আমাদের পুলিশ তার কোমরে গ্রেনেট বাঁধা দেখতে পেয়ে তাকে চ্যালেঞ্জ করলেও তিনি আসতে থাকেন। এক পর্যায়ে তিনি কোমরের বেল্টে বিস্ফোরণ ঘটালে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সঙ্গের শিশু আহত হয়।”

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, “এ অবস্থা চলাকালে ভেতরে আরেকজন যুবক ছিল। তাকেও আত্মসমর্পণের চেষ্টা চালচ্ছিল পুলিশ। এক পর্যায়ে পুলিশ ভেতরে গ্যাস নিক্ষেপ করে। এতে সে বমি করতে থাকে এবং তার সঙ্গে থাকা গ্রনেড বিস্ফোরণ ঘটনায়। পরে দেখা যায় সে মরে পড়ে আছে।


বাড়িটির ভেতরে অনেক গ্রেনেড ও অস্ত্রসস্ত্র রয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি আরো বলেন, “বাড়ি ভাড়া করা জঙ্গি মুসা হয়তো সরে পড়েছে, তাকে ধরে ফেলা হবে।”

সংবাদমেইল২৪.কম/এনআই/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৫:০৮ অপরাহ্ণ | শনিবার, ২৪ ডিসেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত