মঙ্গলবার ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮

আলোচনায় শিশিরের স্ট্যাটাস

অনলাইন প্রতিবেদন | শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

আলোচনায় শিশিরের স্ট্যাটাস

সাকিব আল হাসান ও তার স্ত্রী উম্মে শিশির।

-ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্সে সমালোচনার ঝড় বইছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্ত-সমর্থকদের রোষানলে পড়ছেন দলের শীর্ষ তারকারা। এমন অবস্থায় গরম তেলে পানি ছিটা দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আল হাসান শিশির। তার ফেসবুকে দেয়া একটি স্ট্যাটাস নিয়ে আলোচনার ঝড় উঠেছে।

২০১৯ বিশ্বকাপের প্রসঙ্গ টেনে শিশির ফেসবুকে একটি স্ট্যাটাস দেন, সেবারের সঙ্গে এই বিশ্বকাপ দলের ব্যর্থতার তুলনা করে সাকিব পত্মী লিখেছেন, আমরা কি ২০১৯ বিশ্বকাপ নিয়ে একটু কথা বলতে পারি? আমি ভাবছি কিভাবে আমরা ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো বড় দলের বিপক্ষে জিততে পারিনি; যখন আমাদের গতিতারকারা এবং তথাকথিত সেরা ওপেনিং জুটি ছিল! কী ভুল হয়েছিল ওই ম্যাচগুলোতে? কৌতুহলী মন জানতে চায়! যদি আমরা সেই ভুলগুলোর কিছু নিয়ে আলোচনা করার জন্য তখন কিছু টক শো করতাম, তাহলে আজ আমাদের ব্যর্থ হতে হতো না!


স্ট্যাটাসটির মাধ্যমে শিশির আসলে কাদের ইঙ্গিত করলেন? সেরা ওপেনিং জুটি এবং গতি তারকা ব্যবহার করে কী বোঝাতে চাইলেন তা নিয়ে শুরু হয়েছে আলোচনা। তবে নেটিজনরা বলছেন- এটা স্পষ্ট যে, স্ট্যাটাসটি মাধ্যমে শিশির আসলে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং ওপেনার তামিম ইকবালকেই ইঙ্গিত করেছেন। আর নেটিজেনদের কেউ কেউ মনে করছেন, শিশির নয়; সাকিব নিজেই এই স্ট্যাটাস লিখেছেন।

এদিকে শিশিরের ওই স্ট্যাটাসের জবাব দিয়েছেন মাশরাফির ছোটভাই মুরসালিন বিন মুর্তজা।


তবে শিশিরের নাম উল্লেখ না করলেও তাকেই যে ইঙ্গিত করে ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন মাশরাফির ভাই মুরসালিন, তা বোঝার বাকি নেই। ক্রিকেটজ্ঞান নিয়ে প্রশ্ন তুলে মুরসালিন তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘আমি একটা বিষয় নিয়ে কথা বলার আগে আমাকে জানতে হবে যে, সেই বিষয় নিয়ে কথা বলার মতো জ্ঞান আমার আছে কি না। হাত ঠেলার অভ্যাস সবারই থাকে, কিন্তু নিজের জ্ঞানের পরিসীমা বুঝে কথা বলার অভ্যাস সবার থাকে না।’

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১:৫২ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত