সোমবার ১৫ আগস্ট, ২০২২ | ৩১ শ্রাবণ, ১৪২৯

আ’লীগ বিদ্রোহী মেয়র প্রার্থীকে দল থেকে বহিষ্কার

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | বৃহস্পতিবার, ০৭ জানুয়ারি ২০২১ | প্রিন্ট  

আ’লীগ বিদ্রোহী মেয়র প্রার্থীকে দল থেকে বহিষ্কার

কুলাউড়া পৌরসভা নির্বাচনে দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় বর্তমান মেয়র সফি আলম ইউনুছকে দলীয় পদ ও প্রাথমিক সদস্য থেকে বহিষ্কার করা হয়েছে।

(০৭ জানুয়ারি) বৃহস্পতিবার দলীয় প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এই সিদ্ধান্তের কথা জানান উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।


কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু ও সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গত ০৩ ডিসেম্বর দলের সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক সর্বসম্মতিক্রমে ৩ প্রার্থীর নাম কেন্দ্রে প্রেরণ করা হয়। কেন্দ্রে নাম প্রেরণের আগে মৌখিক অঙ্গিকার নেয়া হয়, কেন্দ্র যাকে মনোনয়ন দিবে, তাকে দলীয় প্রার্থী হিসেবে মেনে নেবেন। কেউ দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হবেন না।

কেন্দ্রীয় আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন বোর্ড সিপার উদ্দিন আহমদকে দলের প্রার্থী হিসেবে মনোনয়ন প্রদান করেন। দলীয় মনোনয় চুড়ান্ত হাবার পর দলের পৌর কমিটির সদস্য ও বর্তমান মেয়র সফি আলম ইউনুছ বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেন। দলের পক্ষ থেকে মনোনয়ন প্রত্যাহারের জন্য তাকে মৌখিকভাবে অনুরোধ করা হলে তিনি অনুরোধ রাখেননি।


ফলে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র ৭৭ (১১) উপধারা মোতাবেক আওযামী লীগের দলীয় পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে সরাসরি বহিষ্কার করা হয়।

উল্লেখ্য, গত ২০১৫ সালের পৌরসভার নির্বাচনেও বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করলে তাকে দল থেকে বহিষ্কার হয়। তবে সেই নির্বাচনে তিনি বিজয়ী হন। নির্বাচনের পরে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্রোহী প্রার্থীদের ক্ষমা করে দিলেও তিনি দলে ভীড়েন। ২০২১ সালে ২য় বারের মত দলের বিদ্রোহী প্রার্থী হয়ে বহিষ্কার হলেন।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৫:৪৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ জানুয়ারি ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত