শনিবার ২৯ জানুয়ারি, ২০২২ | ১৫ মাঘ, ১৪২৮

আবারও রাজনগরে আ.লীগের প্রার্থী বদল,নৌকা পেলেন আতাউর

রাজনগর সংবাদদাতা :: | সোমবার, ২৯ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

আবারও রাজনগরে আ.লীগের প্রার্থী বদল,নৌকা পেলেন আতাউর

ছবি: আওয়ামী লীগের নতুন প্রার্থী আতাউর

শিবিরের রাজনীতির সাথে সংশ্লিস্টতা, সাম্প্রদায়িক মিছিলে নেতৃত্বদানসহ নানা অভিযোগে মৌলভীবাজারের রাজনগর উপজেলার কামারচকে ইউনিয়নে আবারও প্রার্থী বদল করেছে আওয়ামী লীগ। এরআগে আরও তিন দফা এই ইউনিয়নে দলীয় প্রার্থী বদল করে আওয়ামী লীগ।

এবার নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে আতাউর রহমানকে চুড়ান্ত মনোনয়ন প্রদান করা হয়েছে।


এরআগে এই ইউনিয়নে কামারচাক ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মো. নজমুল হক সেলিমকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছিলো। তার বিরুদ্ধে শিবির ও বিএনপির রাজনীতির সাথে যুক্ত থাকা এবং সাম্প্রদায়িক মিছিলে নেতৃত্ব দেওয়ার অভিযোগ রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে গত ২৩ নভেম্বর মনোনয়ন প্রদান করা হয় বর্তমান চেয়ারম্যান নজমুল হক সেলিমকে। পরবর্তীতে ২৪ নভেম্বর তাকে পরিবর্তন করে দলীয়ভাবে মনোনয়ন প্রদান করা হয় আতাউর রহমানকে। ২৫ নভেম্বর আবারও সে মনোনয়ন পরিবর্তন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত দলীয় মনোনয়ন প্রদান করা হয় নজমুল হক সেলিমকে। সেদিনই নজমুল হক সেলিমের বিরুদ্ধে সাম্প্রদায়িকতার মদত, দলে অনুপ্রবেশ এবং মামলাসহ নানা অভিযোগ উঠে এবং আবারও প্রার্থীতা পরিবর্তন করে আতাউর রহমানকে চুড়ান্ত মনোনয়ন দেওয়া হয়।


এ দিকে কামারচাক ইউনিয়নে বার বার মনোনয়ন পরিবর্তন ব্যাপক আলোচনা-সমালোচনার জন্মদিয়েছে। তবে মনোনয়ন পেয়ে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী মো: আতাউর রহমান। তিনি জানান, “আমি দলের আদর্শে এবং নেতৃবৃন্দের প্রতি আস্থাশীল ছিলাম আছি, দলের সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত। সব কিছুর পর কোন অনুপ্রবেশকারী বিতর্কিত নেতাকে নৌকা প্রতিক না দিয়ে আমাকে দেওয়ায় আমি দলের প্রতি কৃতজ্ঞ। নৌকা আমাদের আদর্শ এবং অনুভুতির নাম। মানুষ ব্যালটের মাধ্যমে আমাকে নির্বাচিত করবে বলে আমি বিশ্বাস করি। নৌকার জয় সুনিশ্চিত।

তিনি আরও বলেন, ‘নজমুল হক সেলিমের মনোনয়ন দেওয়া হয় ২৩ নভেম্বর। তার বিরুদ্ধে শিবিরের সাবেক নেতা, সাম্প্রদায়িকতায় মদদদানের অভিযোগ দলীয় সভানেত্রী শেখ হাসিনা বরাবরে কামারচাক ইউনিয়ন আওয়ামী লীগের নেতারা দিয়েছেন। এবং সংবাদমাধ্যমেও সেসব অভিযোগ প্রকাশিত হয়েছে। সামগ্রিক অবস্থা বিবেচনা করে দলের একজন নিবেদিত কর্মী হিসেবে শেষ পর্যন্ত আমার উপর দল ভরসা রেখেছে।


নজমুল হক সেলিমের প্রার্থিতা বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন কামারচাক ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও রাজনগর উপজেলা বিআরডিবি কর্মকর্তা গোলাম রাব্বানি খান। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়নের সর্বশেষ চুড়ান্ত চিঠি জমা দিয়েছেন আতাউর রহমান। যে কারণে তার মনোনয়ন বাতিল করা হয়েছে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১১:১৬ অপরাহ্ণ | সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত