সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

আজ সিলেটে আসছেন প্রধানমন্ত্রী: নিরাপত্তায় ৩ হাজার পুলিশ

সিলেট জেলা প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বুধবার, ২৩ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

আজ সিলেটে আসছেন প্রধানমন্ত্রী: নিরাপত্তায় ৩ হাজার পুলিশ

আজ বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট সফরে আসছেন । প্রধানমন্ত্রী সিলেটে নবনির্মিত ৬টি প্রকল্প উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। (২২ নভেম্বর) মঙ্গলবার সকাল থেকে সিলেটে তাদের তৎপরতা শুরু হয়েছে।

বিমানবন্দর এলাকা থেকে শুরু করে নগরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপোস্ট বসিয়ে দায়িত্ব পালন করছে পুলিশ। এছাড়া গোয়েন্দা পুলিশ ও র‌্যাবের টহলটিম হযরত শাহজালাল (রহঃ) এবং হযরত শাহপরাণ মাজার এলাকায় নজরদারি করে যাচ্ছে। সিলেট মেট্টোপলিটন পুলিশের উপ-কমিশনার রহমত উল¬াহ গণমাধ্যমকে এসব তথ্য জানান।


সিলেট মেট্টোপলিটন পুলিশের উপ-কমিশনার রহমত উল¬াহ জানান- প্রধানমন্ত্রী সিলেট সফরকে কেন্দ্র করে নিরাপত্তা দেওয়ার জন্য যা যা করণীয় পুলিশের পক্ষ থেকে তার সব ব্যবস্থাই গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে সিলেট শহর ও শহরতলীতে পোশাকধারী পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশও কাজ করে যাচ্ছে। সেই সঙ্গে সিলেটের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। নিরাপত্তার দায়িত্ব পালন করবে তিন হাজার পুলিশ। নিরাপত্তার স্বার্থে প্রধানমন্ত্রীর সফরকালীন সময়ে সিলেটের বিভিন্ন সড়কের যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। তিনি বিকালে সিলেট ছাড়ার পর যানবাহন চলাচল আবার শুরু হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার সকাল সাড়ে ৯টার সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছবেন। সেখান থেকে সকাল ১০টায় হযরত শাহজালাল (রহঃ) মাজার এবং সাড়ে ১০টায়  হযরত শাহপরাণ(রহঃ) মাজার জিয়ারত করবেন। পরে সকাল ১১টায় জালালাবাদ সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশনের অধিনস্থ নবগঠিত সদর দপ্তর ১১ পদাতিক ব্রিগেডের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগদান করবেন। অনুষ্ঠান শেষে বিকেল ৫টায় বিমানে ঢাকায় ফিরে যাবেন প্রধানমন্ত্রী।


প্রধানমন্ত্রীর উদ্বোধনের প্রকল্পগুলোর মধ্যে ছিল- লাক্কাতুরা টি এস্টেটে সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের চতুর্থ তলা নতুন অ্যাকাডেমিক কাম প্রশাসনিক ভবন, সার পরীক্ষাগার ও গবেষণা কেন্দ্র, মৃত্তিকা গবেষণা ইনস্টিটিউট, গাজী বুরহান উদ্দিনের মাজার মসজিদ, সিলেট শাহী ঈদগাহ মিনার কমপে¬ক্স, কোম্পানীগঞ্জ মুক্তিযোদ্ধা কমপে¬ক্স, সিলেট সদর উপজেলা শতভাগ বিদ্যুতায়ন।

এছাড়া ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা ছিল আরও সাতটি প্রকল্পের। এগুলো হলো- সিলেট বিভাগের বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্য অধিদফতরের অধিনে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ছাত্র, ছাত্রী হোস্টেল নির্মাণ, নার্সিং ডরমেটরি ভবন, সিলেট মেট্টোপলিটন পুলিশ ব্যারাক ও জেলা পুলিশ লাইনস অস্ত্রাগার নির্মাণ।


সংবাদমেইল২৪.কম/এন আই/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১০:৫০ পূর্বাহ্ণ | বুধবার, ২৩ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত