সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

আগামী শনিবার বিল গেটসের মেয়ের বিয়ে, পাত্র নাসের

আন্তর্জাতিক ডেস্ক : | শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

আগামী শনিবার বিল গেটসের মেয়ের বিয়ে, পাত্র নাসের

শনিবার বিল গেটসের মেয়ের বিয়ে, পাত্র নাসের – ছবি : সংগৃহীত

বিল এবং মিলিন্টা গেটস এর বড় মেয়ে জেনিফার গেটসের বিয়ে আগামী শনিবার। সামাজিক মাধ্যমে একটি পোস্ট দিয়ে খবরটি নিশ্চিত করেছেন জেনিফার নিজেই। তিনি লিখেছেন, ‘এই সপ্তাহান্তে ওয়েস্টচেস্টার কাউন্টিতে বিস্তৃত ঘোড়ার খামারে অসাধারণ এক আয়োজনের মাধ্যমে আমরা বিয়ে করতে যাচ্ছি।’


নিউ ইয়র্ক পোস্টের খবরে বলা হয়, আগামী শনিবার ২৫ বছর বয়সী জেনিফর গেটস ও তার বন্ধু নায়েল নাসেরের (৩০) বিয়ে হবে নর্থ সালেমের ১২৪ একরের খামারে। এই খামারের মূল্য ১৬ মিলিয়ন মার্কিন ডলার। ২০১৮ সালে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করার পর জেনিফারের ধনকুবের বাবা-মা এই খামারটি তাকে উপহার দিয়ে ছিলো।

গত দুই সপ্তাহ ধরে খামার বাড়িতে সাজসজ্জার কাজ চলছে। এরই মধ্যে শ্রমিকদের কাজের আকর্ষণীয় কিছু ছবিও প্রকাশ্যে এসেছে। বাড়ির লন, মেঝে থেকে সিলিংয়ের কাচের জানালাসহ সব কিছুই নতুন করে সাজানো হচ্ছে। এছাড়া বড় মঞ্চ তৈরীর জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন কর্মীরা। দূর থেকে যা একটি বড় বৃত্তাকার মনে হয়।


ওই খামারের প্রতিবেশী লিন্ডা ডুপ্রি (৬৬) বুধবার নিউইয়র্ক পোস্টকে বলেছেন, আর একদিন অপেক্ষার পরই বিশাল মঞ্চের বড় ধরণের একটি কাঠামো চোখে পড়বে। তিনি বলেন, ‘এটি হবে আমাদের শহরে দেখা সবচেয়ে বড় পার্টি।’

গত মাস থেকে ফ্ল্যাটবেড ট্রাক, ভার উত্তলনে সহায়ক ফর্কলিফ্ট ও অনেক সহায়তাকারী কর্মীতে ওই এলাকা ছেয়ে গেছে। ওই নির্জন এলাকায় এমন সব কর্মকাণ্ড প্রতিবেশীদের অস্থির করে রেখেছে। এমনকি ওই এলাকার কাছাকাছি স্থানে থাকা সাবেক ‘রাত্রিকালীন টিভি শো’ পরিচালনাকারী ডেভিড লেটারম্যান নিজেকে নিবৃত্ত রাখতে পারেননি। তার প্রতিবেশীরা জানিয়েছেন, তিনি ওই হৈচৈ দেখতে দেখতে জেনিফার গেটসের ওই ঘোড়ার খামারের পাশ দিয়ে বেশ কয়েকবার পায়চারি করেছেন।


বুধবার ওই এলাকায় অনেক নির্মাণ শ্রমিককে দেখো গেছে তারা ক্রমাগত কাজ করে যাচ্ছিলেন বিস্তৃত কাচের কাঠামো তৈরি করতে। এখানে বিয়ের রিসেপশন থাকবে। এছাড়া ব্যক্তিগত নিরাপত্তারক্ষীদের দেখা গেছে বিভিন্ন কসরত করতে যাতে করে ওই বিয়ের অনুষ্ঠানটি নিরাপদে সম্পন্ন করা যায়।

জেনিফর গেটস ও নায়েল নাসেরের বিয়ে হবে এই খামার বাড়িতে

এদিকে, বিয়ের প্রাক্কালে বুধবার মা মেলিন্ডা গেটসের সাথে যুক্তরাষ্ট্রের ম্যানহাটানের একটি বিলাসবহুল হোটেলে পৌঁছেছেন জেনিফার। এ সময় ২৫ বছর বয়সী জেনিফারের পরনে সাদা লেসের গাউন ও হাতে ম্যানিং ব্যাগ বহন করতে দেখা গেছে। এদিকে মেলিন্ডার (৫৭) পরনে গোলাপী রঙের পোশাক ছিল বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েই তারা হোটেলে পৌঁছান।

নায়েলও একই দিন ওই হোটেলে পৌঁছান। এ সময় নায়েলের পরনে ছিল জিন্স আর স্নিকার। নিজের এসইউভিতে চড়েই ৩০ বছর বয়সী নায়েল ওই হোটেলে পৌঁছান বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে।

তবে বিল গেটসকে ওই হোটেলে আসতে দেখা যায়নি। গত রোববার ক্যার্লিফোনিয়ায় একটি ওপেন টেনিস টুর্নামেন্টের গ্যালারিতে বিল গেটসকে দেখা গেছে বলে ওই প্রতিবেদনে জানা গেছে।

জেনিফার গেটস এর হুবু স্বামী নাসেরের বাড়ি মিসরে। তিনি বড় হয়েছেন কুয়েতে। ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় দু’জনের পরিচয় হয়। দু’জনেরই ঘোড়দৌড়ের প্রতি ভালোবাসা তাদের কাছকাছি আনে।

প্রায় ৬০ বছর পর ২০২০ সালের অলিম্পিকের (টোকিয়ো) চূড়ান্ত পর্বে মিসরের জায়গা করে নেয়ার পেছনে নাসেরের অনন্য ভূমিকা আছে। আর বর্তমান বিশ্বের তৃতীয় শীর্ষ ধনী বিল গেটসের কন্যা জেনিফারও অংশ নিয়েছেন বিভিন্ন পেশাদার ঘৌড়দৌড় প্রতিযোগিতায়। সূত্র : নিউ ইয়র্ক পোস্ট

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:৫২ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত