শুক্রবার ২১ জানুয়ারি, ২০২২ | ৭ মাঘ, ১৪২৮

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সংশয় বি. চৌধুরীর

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | শনিবার, ১৪ এপ্রিল ২০১৮ | প্রিন্ট  

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সংশয় বি. চৌধুরীর

আগামী জাতীয় সংসদ নির্বাচন সঠিক হবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

বাংলা নববর্ষ উপলক্ষে শনিবার দুপুরে কুড়িল বিশ্বরোডে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।


তিনি বলেন, সরকারের যুক্তিহীন ও গণতন্ত্রবিমুখ পদক্ষেপের জন্য মানুষ সঠিক নির্বাচন এবং এতে সব রাজনৈতিক দল অংশ নিতে পারবে কিনা তা নিয়ে আশঙ্কা আছে।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, ‘দেশের মানবাধিকার ও গণতন্ত্র যেভাবে সংকুচিত হয়ে যাচ্ছে তাতে গণতন্ত্রকামী মানুষ শঙ্কিত না হয়ে পারে না। দেশে জীবনের নিরাপত্তা নেই। আজ বেঁচে আছি, কাল থাকব কিনা জানি না। অনেকে বলেন, এটা পুলিশি রাষ্ট্র। যতদিন গণতন্ত্র উন্মুক্ত না হবে ততদিন মানুষের মনে এই সন্দেহ থাকবে।’


কোটা সংস্কার আন্দোলনকারীদের মতিয়া চৌধুরীর ‘রাজাকারের বাচ্চা’ বলার প্রতিবাদ করে সাবেক এ রাষ্ট্রপতি বলেন, ‘তিনি (মতিয়া) নেত্রীকে ও দলকে খুশি করার জন্য আমাদের দেশপ্রেমিক সন্তানদের রাজাকারের বাচ্চা বলে গালি দিলেন, অথচ স্পিকার এখন পর্যন্ত শব্দগুলো এক্সপাঞ্জ করার কথা বলেননি। আমদের দাবি, শব্দগুলো অবিলম্বে এক্সপাঞ্জ করা হোক এবং মন্ত্রী সংসদে দাঁড়িয়ে সবার সামনে জাতির কাছে ক্ষমা প্রার্থনা করুক।’

তিনি আরো বলেন, আমরা এমন একটা দেশ চাই যেখানে মানুষ শান্তিতে ঘুমাতে পারবে। সেই নিশ্চয়তা থাকতে হবে। তিনি গণতন্ত্রের বিজয়ের সংগ্রামে পাহাড় ও সমতলের হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ের বৃহত্তর ঐক্য কামনা করেন।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার কেন্দ্রীয় নেতা মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মো. ইউসুফ, বেগ মাহাতাব, হাফিজুর রহমান ঝান্টু, ওয়াসিমুল ইসলাম, যুবধারার সভাপতি ওবায়েদুর রহমান মৃধা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাচ্চু, শ্রমিকধারার সভাপতি আইনুল হক, স্বেচ্ছাসেবকধারার সভাপতি বিএম নিজাম, মুক্তিযুদ্ধ প্রজন্মধারার সভাপতি সাইফুল ইসলাম শোভন, ইঞ্জিনিয়ার মেসবাহ উদ্দিন জুন্নু, জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

সংবাদমেইল২৪.কম/এসএ

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:৫০ অপরাহ্ণ | শনিবার, ১৪ এপ্রিল ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত