সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

আইপিএলে যুক্ত হচ্ছে আহমেদাবাদ ও লক্ষ্ণৌ

স্পোর্টস ডেস্ক : | মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

আইপিএলে যুক্ত হচ্ছে আহমেদাবাদ ও লক্ষ্ণৌ

আইপিএলের আগামী আসরে দল বাড়ার বিষয়টি আগে থেকেই জানা ছিল ক্রিকেট ভক্তদের। পূর্ব ঘোষণা অনুযায়ী ২৫ অক্টোবর সোমবার জানানো হলো নতুন সেই দল দুটির নাম।

আহমেদাবাদ ও লক্ষ্ণৌ নামে নতুন দুই দল দেখা যাবে ২০২২ সালের আইপিএলে। এই দুটি দলের মালিকানা বিক্রি হয়েছে ১২ হাজার ৭১৫ কোটি রুপিতে।


৭ হাজার ৯০ কোটি রুপিতে আরপিএসজি গ্রুপ মালিকানা পেয়েছে লক্ষ্ণৌয়ের। আইপিএলের সাবেক দল রাইজিং পুনে সুপারজায়ান্টের মালিকানাও ছিল তাদের। আর ৫ হাজার ৬২৫ কোটিতে আহমেদাবাদের মালিকানা দেওয়া হয়েছে আন্তর্জাতিক সংস্থা সিভিসি ক্যাপিটালসকে।

নতুন দুই ফ্র্যাঞ্চাইজির জন্য বিসিসিআইয়ের ভিত্তিমূল্য ছিল ২ হাজার কোটি রুপি। সেখানে আরপিএসজি বিড করেছে ভিত্তিমূল্যের সাড়ে তিন গুণ। আর সিভিসি আড়াই গুণ। এই দুটি প্রতিষ্ঠান ছাড়াও নতুন দল কেনার জন্য দরপত্র কিনেছিল আরো ২০টি প্রতিষ্ঠান। যে তালিকায় ছিল আদানি গ্রুপ, ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার পরিবারের মতো নাম।


২০০৮ সাল থেকে আট দলের অংশগ্রহণে শুরু হয় আইপিএল। ২০১১ আসরে হয় ১০ দল নিয়ে। পরের দুই বছরে অংশ নেয় ৯টি করে দল। বাকি আসরগুলোয় খেলেছে আট দল করে। সামনের আসর থেকে দেখা যাবে ১০ দল।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৬:৩৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত