বৃহস্পতিবার ২৭ জানুয়ারি, ২০২২ | ১৩ মাঘ, ১৪২৮

অসৎ নেতৃত্ব জাতিকে ধ্বংসের দিকে ধাবিত করছে-আহমদ হাসান চৌধুরী ফুলতলী

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | শনিবার, ২০ জানুয়ারি ২০১৮ | প্রিন্ট  

অসৎ নেতৃত্ব জাতিকে ধ্বংসের দিকে ধাবিত করছে-আহমদ হাসান চৌধুরী ফুলতলী

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব, ঢাকা বিশ্ববিদ্যালয়’র আরবী বিভাগের সহকারি অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী বলেন, অসৎ নেতৃত্ব জাতিকে ধ্বংসের দিকে ধাবিত করছে। বিভিন্ন মত ও পথের ফাঁদে পড়ে মুসলমানদের বিশাল অংশ আজ বিভ্রান্তি ও অনৈতিকতায় নিমজ্জিত হয়ে আছে। এই অবস্থার উত্তরণে প্রতিটি নেতা কর্মীকে সৎ ও দক্ষ নাগরিক তৈরীর নিরলস প্রচেষ্টা চালাতে হবে।

তিনি শনিবার কুলাউড়া আলালপুর হাফিজিয়া মাদরাসায় বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ কুলাউড়া উপজেলা ও পৌর শাখার অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
দুই অধিবেশনের অনুষ্ঠানে ১ম অধিবেশনে পৌর সভাপতি কাজী মাওঃ খন্দকার ফখরুল ইসলামের সভাপতিত্বে এবং জায়েদ বখশ টিপু, কাজী মাওঃ মখলিছুর রহমান, কাজী সৈয়দ লিয়াকত আলী পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা আল ইসলাহ’র মাওঃ জিয়াউর রহমান, মাওঃ এবাদুর রহমান, হাফিজ বদরুল ইসলাম, হাফিজ শামছুল ইসলাম, কাজী মাওঃ আব্দুল মনাফ পৌর আল ইসলাহ’র হাফিজ জুনাব আলী, হাফিজ তাজ উদ্দিন, হাফিজ আনোয়ার হোসেন, ২য় অধিবেশনে উপজেলা সভাপতি অধ্যক্ষ মাওঃ আব্দুল জব্বার’র সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মাওঃ ফজলুল হক খান ও সহ সাধারন সম্পাদক এহসানুল মাহবুব জাকির এর যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খলীফায়ে ফুলতলী হাফিজ মহসিন খান, ঢাকা মহানগরী সহ সাধারন সম্পাদক মাওঃ মাহবুব উল্যাহ, হাফিজ আনসার উদ্দিন, তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মাছুম আহমদ, সহ শিক্ষা বিষয়ক সম্পাদক খন্দকার অজিউর রহমান আসাদ, উপজেলা আল ইসলাহ’র সহ সভাপতি মাওঃ মখলিছুর রহমান, পৌর সহ সভাপতি শিপলু বখশ উপস্হিত ছিলেন উপজেলা তালামীযের সভাপতি শাহজাহান আলম, সাধারন সম্পাদক আফজাল হোসেন সাজু, সাবেক যুগ্ম আহবায়ক সাহেদ আহমদ।
যুগ্ম মহাসচিব মাওঃ আহমদ হাসান চৌধুরী ফুলতলী আরো বলেন, শান্তির অন্বেষণ করতে গিয়ে যুগে যুগে মানুষ নানা পথ ও নানা মতের সৃষ্টি করেছে। কিন্তু এসব মানব রচিত মতবাদ বিশ্ববাসীকে আদৌ কোনো শান্তি দিতে পারেনি। বরং মানব জীবনকে অশান্তির দাবানলে নিক্ষেপ করেছে। বর্তমানে বাংলাদেশসহ বিশ্ব-পরিস্থিতি পর্যবেক্ষণ করলে দেখা যায়, চারিদিকে অশান্তি ও নৈরাজ্যকর পরিবেশ বিরাজমান। এ অশান্তি ও বিশৃঙ্খলার অন্যতম কারণ সমাজ ও রাষ্ট্রীয় ভাবে অসৎ নেতৃত্ব প্রতিষ্ঠা। মুসলমানরা আজ একদিকে যেমন দ্বীনের সঠিক পথ থেকে বিচ্যুত অন্যদিকে মানুষের পারস্পরিক সম্পর্ক প্রতিষ্ঠা, সামাজিক আচার-আচরণ, রাজনৈতিক সমস্যার সমাধান এবং পরিবর্তিত বিশ্ব-পরিস্থিতির মোকাবেলা করাসহ দুনিয়াবি বহু ক্ষেত্রে তারা ইসলামের পূর্ণ অনুস্বরণ করতে ব্যর্থ। এসব কিছুর মূলে রয়েছে মহানবী সা. এর আদর্শ থেকে দূরে থাকা এবং ভ্রান্ত মতাদর্শ গ্রহণ করা। এই ভ্রান্ত মত ও পথ থেকে ছাত্রসমাজসহ পুরো জাতিকে বাঁচাতে হবে।


তিনি বলেন, মানুষের কল্যাণের জন্য প্রয়োজন ইসলামী সমাজ প্রতিষ্ঠা। রাসূল (সাঃ) যে রাষ্ট্র গঠন করেছিলেন তা’ই আমাদের আদর্শ। দেশের সার্বিক অবস্থা বিশেষ করে নতুন প্রজন্মেও বিপদগামীতায় জাতি আজ শঙ্কিত। শুধু মাত্র একটি আদর্শে সার্বিক জীবন গঠনের সিদ্ধান্ত দিয়ে সহজেই হতাশার জায়গাটি প্রত্যাশায় পরিণত সম্ভব। নৈতিকতা ও যোগ্যতা সম্পন্ন লোক তৈরি করে সমৃদ্ধ দেশ গড়ার কারিগরে পরিণত করা সম্ভব। ইতিহাস স্বাক্ষী মহানবী সা. এর আদর্শের কাছে সকল অপকর্ম হার মেনেছে। অন্ধকরাচ্ছন্ন জাতি আলোর বর্তিকায় পরিণত হয়েছে। আর সেই আদর্শ বাস্তবায়নের লক্ষ্যেই বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ গঠিত হয়েছে এবং বহু ত্যাগের বিনিময়ে অনেকটা পথ পাড়ি দিয়েছে। কিন্তু আমাদের যাত্রা এখনো লক্ষ্যে পৌঁছাতে পারেনি। সেই লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৯:৫৮ অপরাহ্ণ | শনিবার, ২০ জানুয়ারি ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত