শুক্রবার ৩০ সেপ্টেম্বর, ২০২২ | ১৫ আশ্বিন, ১৪২৯

অল্প বৃষ্টিতেই তলিয়ে যায় কটারকোনা বাজার: রক্ষার দাবি ব্যবসায়ীদের!

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | শনিবার, ২১ এপ্রিল ২০১৮ | প্রিন্ট  

অল্প বৃষ্টিতেই তলিয়ে যায় কটারকোনা বাজার: রক্ষার দাবি ব্যবসায়ীদের!

ছবি: অল্প বৃষ্টিতেই তলিয়ে যাওয়া হাজিপুর ইউনিয়নের কটারকোনা বাজার

কুলাউড়া উপজেলার হাজিপুর ইউনিয়নের কয়েক’শ বছরের পুরাতন কটারকোনা বাজারের ভাসমান ব্যবসায়ীদের বসার জায়গা বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। এ নিয়ে স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ীরা পরিবার পরিজন নিয়ে দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন। পরিবারের সদস্যদের আহার জোটার তাদের একটাই পথ ছিল অল্প পুঁজি দিয়ে ভাসমান বাজারে বসে বিভিন্ন ধরনের সবজি ও মাছ বিক্রি করে টাকা উপার্জন করবে। ওই বাবসায়ীরা জানতো কি জেলা পরিষদের অধিনে থাকা তাদের ভাসমান বাজারের পাশের খাল গুলো ও খালি জমিতে পরিকল্পনা ছাড়া দোকান ঘর নির্মাণ করে পানি যাওয়ার একমাত্র নালাটি বন্ধ করে দেয়া হবে।


সরেজমিন জানা যায়, গত দু,দিনের বৃষ্টির পানিতে কাঁচাবাজার পুরো তলিয়ে গেছে। জলাবদ্ধতায় বাজারে আসা সাধারণ চলাচলে চরম বিপাকে পড়ছেন।

স্থানীয় বাজার কমিটির সভাপতি হাজী সেলিম আহমেদ ও সাধারণ সম্পাদক হেদায়েত উল্লাহ ভেলাই বলেন পরিকল্পনা ছাড়াই দোকানঘর নির্মাণ ও একমাত্র নালাটি বন্ধ করে দেয়ায় এই অবস্থার সৃষ্টি হয়েছে।


হাজিপুর ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু বলেন,নির্বাচিত হওয়ার পর থেকে দফায় দফায় সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে আবেদন করলেও প্রয়োজনীয় বরাদ্দ না পাওয়ায় বিষয়টির সমাধন করতে পারছি না। পাশাপাশি ক্ষুদ্র ব্যবসায়ীদের বিষয়টি বিবেচনা করে তাদেরকে সহযোগিতা ও পুরাতন বাজারটি রক্ষা করতে সকলের প্রতি আহব্বান জানাচ্ছি।

এ ব্যাপারে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মো গোলাম রাব্বির কাছে জানতে চাইলে তিনি সংবাদমেইলকে জানান, বিষয়টি জেনে এলজিইডি’র প্রকৌশলী রাকিব হাসানকে পরিদর্শনে পাঠিয়েছি। আমি রোববার সরজমিনে বাজারটি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


সংবাদমেইল২৪.কম/এসএ

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:৪৬ অপরাহ্ণ | শনিবার, ২১ এপ্রিল ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত