বুধবার ৩০ নভেম্বর, ২০২২ | ১৫ অগ্রহায়ণ, ১৪২৯

অভিবাসী কর্মীদের সেবা সহজ করতে কাজ করছে সৌদি সরকার

সৌদি আরব সংবাদদাতা: | বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

অভিবাসী কর্মীদের সেবা সহজ করতে কাজ করছে সৌদি সরকার

সৌদি আরবের ভিশন-২০৩০ বাস্তবায়নের লক্ষ্যে বিদেশি কর্মীদের জন্য সৌদি আরবকে একটি আকর্ষণীয় গন্তব্য হিসেবে তৈরি করার অভিপ্রায়ে বিদেশি কর্মীদের আরও অধিকার প্রদান ও সেবা প্রদানের প্রক্রিয়া সহজ করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সৌদি সরকার।

সৌদি আরবের মানবসম্পদ রপ্তানিকারক দেশগুলোর অনানুষ্ঠানিক সংগঠন সৌদি লেবার ফোরামের এক বৈঠকে সৌদি মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের উপমন্ত্রী সাত্তাম আল হারবী এ কথা বলেন।


২৭ সেপ্টেম্বর রিয়াদের স্থানীয় একটি হোটেলে আয়োজিত এক বৈঠকে সংগঠনের আট সদস্য রাষ্ট্রের মিশনপ্রধানদের উপস্থিতিতে ফিলিপাইনের রাষ্ট্রদূত আদনান ভি আলোন্তো সভাপতিত্ব করেন।

বৈঠকে মার্চ ২০২১ সালে চালুকৃত লেবার রিফর্ম ইনিশিয়েটিভের বিষয়ে আলোচনা হয়। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) লেবার রিফর্ম ইনিশিয়েটিভ বাস্তবায়নের ক্ষেত্রে প্রবাসী কর্মীদের সমস্যা এবং তা কাটিয়ে উঠার জন্য সম্ভাব্য উপায় হিসেবে সুনির্দিষ্ট কিছু প্রস্তাব তুলে ধরেন। তিনি বলেন, সৌদি আরবে বাংলাদেশি শ্রমিকরা যাতে প্রতারিত না হয় এবং চাকরির চুক্তিতে উল্লেখিত শর্তসমূহ মানা হয় সেটি দূতাবাসের কাছে মুখ্য বিষয়।


সভায় ভারত, পাকিস্তান, নেপাল, ইন্দোনেশিয়া, শ্রীলংকা ও ভিয়েতনামের রাষ্ট্রদূত ও মিশনপ্রধানরা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরলে সৌদি মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের উপমন্ত্রী তা সমাধানের আশ্বাস প্রদান করেন। ফোরামের সভাপতি ফিলিপাইনের রাষ্ট্রদূত আদনান ভি আলোন্তো নিয়মিত এ ফোরামের সভা আয়োজনের আশাবাদ ব্যক্ত করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১:৪১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত