মঙ্গলবার ১৯ মার্চ, ২০২৪ | ৫ চৈত্র, ১৪৩০

মেয়র আরিফকে বরখাস্তের আদেশ স্থগিত

সিলেট জেলা প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | সোমবার, ০৩ এপ্রিল ২০১৭ | প্রিন্ট  

মেয়র আরিফকে বরখাস্তের আদেশ স্থগিত

সিলেট: সিলেটের সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে সাময়িক বরখাস্ত করার আদেশ স্থগিত করেছেন হাই কোর্ট। এর আগে রোববার দায়িত্ব নেয়ার কয়েক ঘণ্টার মাথায় বরখাস্ত করা হয় আরিফুল হককে।

একইসঙ্গে মেয়রকে সাময়িক বরখাস্তের ওই আদেশ কেন ‘আইনগত কর্তৃত্ব বহির্ভূত হবে না’- তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।


স্থানীয় সরকার সচিব, সিলেটের বিভাগীয় কমিশনার, সিলেটের জেলা প্রশাসক, সিলেটের পুলিশ কমিশনারসহ ছয়জনকে তিন দিনের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে।

সোমবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। এর আগে তার করা রিটের প্রাথমিক শুনানি নেন আদালত।


আরিফুলের পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী মইনুল হোসেন। তার সঙ্গে ছিলেন আবদুল হালিম কাফি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

রোববার মেয়র আরিফকে দায়িত্ব নেয়ার কয়েক ঘণ্টার মধ্যে বরখাস্ত করার কারেণ ব্যাখ্যা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক। তিনি জানান, বুলবুলের বিরুদ্ধে রাজশাহী ১৩৬ /১৫ নম্বরের একটি মামলায় মহানগর বিশেষ ট্রাইব্যানাল ১ এ অভিযোগপত্র গৃহিত হয়েছে। এছাড়া রাজশাহীর বোয়ালিয়া থানার ১৭ ৮/ ২০১৫ নম্বরের অপর একটি মামলায়ও অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। এজন্য সিটি করপোরেশন আইন ২০০৯ এর ১২ এর ১ উপধারা অনুযায়ী তাকে বরখাস্ত করা হয়েছে।


তিনি বলেন, “সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে বিশেষ ট্রাইব্যুনাল ৪/২০০৯ নম্বরের একটি মামলায় সম্পূরক অভিযোগপত্র গৃহিত হওয়ায় সিটি করপোরেশন আইন ২০০৯ এর ১২ এর ১ উপধারা অনুযায়ী তাকে বরখাস্ত করা হয়েছে।”

সংবাদমেইল২৪.কম/এজেএল/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:৪০ অপরাহ্ণ | সোমবার, ০৩ এপ্রিল ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত